রাজনীতি

১৮ সালের মতো আর সিল মারতে পারবেন না : কাদের সিদ্দিকী

  ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি : ১৬ আগস্ট ২০২৩ , ১০:০২:১৯ প্রিন্ট সংস্করণ

বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, আগামী নির্বাচনে ১৮ সালের মতো আর কেউ সিল মারতে পারবেন না। জনগণ এখন আওয়ামী লীগকে চায় না, বিএনপিকেও চায় না। তারা চায় সুষ্ঠু নির্বাচন। তাই সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করেন ভালো হবে।

আজ বুধবার বিকেলে টাঙ্গাইলের ঘাটাইলে মাকড়াই দিবস উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে সরকারের উদ্দেশে তিনি এসব কথা বলেন।

কাদের সিদ্দিকী বলেন, ‘আজ আওয়ামী লীগের নেতারা আমাকে চিনতে পারেন না? গালাগালি পারেন? আমরা প্রতিবাদ না করলে আপনাতের অস্তিত্ব থাকত না। আজকে যে আওয়ামী লীগ বেঁচে আছে তা আমাদের ৭৫ সালে প্রতিবাদের জোরে বেঁচে আছে। নেতা হতে পেরেছেন।

সেই জন্য বলছি, আওয়ামী লীগের বন্ধুরা বঙ্গবন্ধু মরলে আপনারা আওয়ামী লীগ ছিলেন না।’তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধুকে হত্যার প্রতিবাদে ঘাটাইল, ভূয়াপুর, গোপালপুরসহ আমি বহু জায়গায় অস্ত্র হাতে ঘুরেছি। সবার আগে দেখেছি আওয়ামী লীগের লোকেরা পালিয়েছে। যারা বঙ্গবন্ধুর চামড়া দিয়ে ডুগডুগি বাজাতে চেয়েছিল তারা এখন বড় আওয়ামী লীগ নেতা।

১৯৭১ সালের ১৬ আগস্ট বঙ্গবীর কাদের সিদ্দিকী (বীরউত্তম) মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানী হানাদার বাহিনীর বিরুদ্ধে সম্মুখ যুদ্ধে ঘাটাইল উপজেলার দেওপাড়া ইউনিয়নের মাকড়াই নামক স্থানে গুলিবিদ্ধ হন। একই স্থানে হাতেম আলী নামে একজন বীর মুক্তিযোদ্ধা শহীদ হন। সেই থেকে এই দিনকে ‘মাকড়াই দিবস’ হিসেবে পালন করা হয়।কৃষক শ্রমিক জনতা লীগ ঘাটাইল উপজেলা শাখার সভাপতি আ. হালিমের সভাপতিত্বে জনসভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার (বীরপ্রতীক), সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন, সদস্য শামীম আল মনসুর আজাদ সিদ্দিকী, টাঙ্গাইল জেলার সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা বদিউর রহমান বদি ও ঘাটাইল উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক আতিক হাবিব প্রমুখ।

আরও খবর

Sponsered content