আন্তর্জাতিক

ভারতীয় হার্ট বিশেষজ্ঞ || ডাঃ শ্বঙ্খ শুভ্র দাস চিকিৎসা সেবার পেশাদারিত্ব আমাকে মুগ্ধ করেছে

  তানিয়া মোসলেম মুক্তা : ২৪ মার্চ ২০২৪ , ৮:৫৮:০৯ প্রিন্ট সংস্করণ

বাংলাদেশের ঢাকা থেকে প্রকাশিত ‘দৈনিক সমাজ সংবাদ’ এর ব্যবস্থাপনা বিশিষ্ট সাংবাদিক সম্পাদক অনক আলী হোসেন শাহিদী বলেছেন- ‘‘ভারতের কলকাতা এ্যাপোলো হাসপাতালের আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন হার্ট বিশেষজ্ঞ ডাঃ শ্বঙ্খ শুভ্র দাস (DR Sankha Subhra Das) এমন একজন পেশাদার চিকিৎসা বিজ্ঞানী যার আন্তরিকতা পূর্ণ চিকিৎসা সেবা আমাকে মুগ্ধ করেছে। মহান আল্লাহ বাব্বুল আল আমীন এর অশেষ রহমানে তার নিকট থেকে আমি আন্তরিকতা পূর্ণ সেবা পেয়েছি। রোগীর প্রতি গভীর মনোযোগ তার পেশাদায়িত্বকে সমৃদ্ধ করেছে।’’
জনাব শাহিদী দেশে ফিরলে ঢাকার সাংবাদিকরা তার শারিরিক খোঁজ খবর নেন। তিনি সাংবাদিকদের বলেন-‘‘হার্টে ব্লক সংক্রান্ত সমস্যা নিয়ে তিনি কলকাতা এ্যাপোলো হাসপাতালে আন্তর্জাতিক হার্ট বিশেষজ্ঞ ডাঃ শ্বঙ্খ শুভ্র দাসের (ডাঃ এস এস দাস) সাথে সাক্ষাৎ করেন।


ডাঃ এস এস দাস তার আন্তরিকতার সাথে হার্টের ব্লক সংক্রান্ত সমস্যা সমাধানে ষ্টেন্থ (রিং) বসানো সহ পরবর্তী ২৪ ঘন্টা সিসি ইউ তে গভীর পর্যবেক্ষনের ব্যবস্থা করেন। তাকে সহায়তা করেন বেশ কয়েকজন হার্ট বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স, ওয়ার্ডসহ সংশ্লিষ্ট কর্মীরা। তাদের আন্তরিকতা পূর্ণ চিকিৎসা সেবা আমাকে দ্রুত সুস্থ্য করে তোলে।
কোলকাতা এ্যাপোলো হাসপাতালের আন্তর্জাতিক চিকিৎসা বিভাগ, জরুরী বিভাগ, অপারেশন থিয়েটার সিসি ইউ ও সাধারণ বিভাগের চিকিৎসক, নার্স, ওয়াড বয় ও অন্যান্য দায়িত্বশীল কর্মকর্তাদের নিবিড় সেবা ও স্বেচ্ছায় জবাবদিহিতা আমাকে দ্রুত সুস্থ করে তুলেছে। আপনাদের মাধ্যমে তাদেরকে কৃতজ্ঞতাপূর্ণ ধন্যবাদ জানাচ্ছি।’’
বিদায়ের দিনে ডাঃ শ্বঙ্খ শুভ্র দাস এর আন্তরিকতা পরামর্শ আমাকে মুগ্ধ করেছে। আমি তার কর্মময় ও ব্যক্তিগত জীবনের প্রশান্তি কামনা করছি।

 

আরও খবর

Sponsered content