সারাদেশ

দৌলতদিয়া ঘাটে যাত্রী-যানবাহনের অপেক্ষায় ফেরি

  প্রতিনিধি ১২ অক্টোবর ২০২২ , ৯:৪০:৪৫ প্রিন্ট সংস্করণ

জেলা প্রতিনিধি, রাজবাড়ী

পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে যাত্রী ও যানবাহনের চাপ অনেকটাই কমে গেছে। মহাসড়কে যানবাহনের সেই দীর্ঘ সারি আর নেই। ঘাটে অলস সময় পার করছে ফেরিগুলো। যাত্রী ও যানবাহন না থাকায় ঘাট থেকে ফেরি ছাড়তেও সময় লাগছে বেশি।

সরেজমিনে দৌলতদিয়া ফেরি ঘাট এলাকায় দেখা যায়, ঘাট যাত্রী ও যানবাহন শূন্য। আগের মতো যানবাহনের দীর্ঘ সারি নেই। প্রত্যেকটি ঘাটেই ফেরিগুলো অলস সময় পার করছে। আগে যেখানে ১০-১৫ মিনিট পর পর ফেরি ঘাট থেকে ছেড়ে যেত সেখানে এক ঘণ্টা পার হলেও ফেরিগুলোকে ঘাট থেকে ছেড়ে যেতে দেখা যায়নি।

ফেরি ঢাকার যাত্রী সুজন শেখ বলেন, রাজবাড়ী থেকে ভোর পৌনে ৬টায় শার্টল ট্রেন ধরে দৌলতদিয়া ঘাটে আসি।দৌলতদিয়া ঘাটে এসে ৪ নং ফেরি ঘাটে ফেরি ঢাকাকে অপেক্ষমাণ অবস্থায় দেখতে পাই। ফেরি ঢাকাতে উঠে প্রায় ১ ঘণ্টা ধরে ফেরিতে বসে আছি। যাত্রী ও যানবাহন না থাকায় অল্প সংখ্যক কিছু যানবাহন নিয়ে প্রায় ১ ঘণ্টা পর ঘাট থেকে ফেরিটি ছেড়ে যায়।

কাভার্ডভ্যানচালক ইদ্রিস মন্ডল বলেন, পদ্মা সেতু উদ্বোধন হওয়ার পর থেকেই দৌলতদিয়া ঘাট ফাঁকা। আগের মতো মহাসড়কে যানবাহনের সারি নেই। আমি কুষ্টিয়া থেকে সরাসরি ঘাটে এসে ফেরিতে উঠে যেতে পারছি। তবে ফেরিতে ওঠে আমাকে প্রায় ১ ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মো. খোরশেদ আলম বলেন, পদ্মা সেতু চালু হওয়ার পর ঘাট তার চিরচেনা রূপ হারিয়েছে। আগে যানবাহনকে ফেরির জন্য অপেক্ষা করতে হতো, এখন ফেরি যানবাহনের জন্য অপেক্ষা করে। যাত্রী ও যানবাহন কমে আসায় বর্তমানে এই রুটে ১০টি ফেরি চলাচল করছে এবং ৪টি ঘাট চালু রয়েছে।

আরও খবর

৩৩তম নিউইয়র্ক আন্তর্জাতিক বাংলা বইমেলায় বিশেষ অতিথি বক্তা হিসেবে আমন্ত্রিত হয়েছেন ড. মিল্টন বিশ্বাস

শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ ইং উপলক্ষে জেলার “শ্রেষ্ঠ প্রতিষ্ঠান” নির্বাচিত || ফরিদপুরের ভাংগা’র ইকামাতে দ্বীন মডেল কামিল মাদ্রাসা

ফরিদপুরে কমিউটার ট্রেন এর যাত্রা বিরতি || ড. যশোদা জীবন দেবনাথের আবেদন মঞ্জুরের আশ্বাস দিলেন রেলমন্ত্রী মোঃ জিল্লুল হাকিম এমপি

সিটির সঙ্গে একীভূত না করতে গভর্নরকে বেসিকের কর্মীদের স্মারকলিপি

ঘটনাস্থল: ঢাকার উত্তরখান ॥॥ সন্ত্রাসী মোঃ আশিক মিয়ার নেতৃত্বে একদল সন্ত্রাসী নিরীহ মোঃ নুরুল হকের প্রায় ১৩০০ অযুতাংশ জমি অবৈধ দখলে রেখেছে ॥॥ প্রাণের ভয়ে আদালতে যেতে পারছেন না তিনি

শীর্ষ সন্ত্রাসী মোঃ সোহেল রেজার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশ

Sponsered content