সারাদেশ

চট্টগ্রামে বিএনপির মহাসমাবেশ,প্যারেড মাঠে হবে, সতর্ক পুলিশ

  প্রতিনিধি ১২ অক্টোবর ২০২২ , ৯:৫২:৩৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ||
বন্দরনগরী চট্টগ্রামের প্যারেড মাঠে বিএনপির বিভাগীয় মহাসমাবেশ আজ।
বুধবার (১২ অক্টোবর) বেলা ৩টায় সমাবেশ শুরু হবে। তবে সকাল থেকেই দলের নেতা-কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হচ্ছেন।
সমাবেশে কমপক্ষে ১০ লাখ মানুষের সমাবেশ ঘটিয়ে বিএনপি তাদের বড় সাংগঠনিক শক্তির প্রমাণ দেওয়ার প্রস্তুতি নিচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। মহাসমাবেশ উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতির যাতে কোনো অবনতি না হয় সেই ব্যাপারে সতর্ক ও কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। অপরদিকে, এই সমাবেশ ঘিরে কোনো নাশকতা করলে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছে আওয়ামী লীগ।
চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, চট্টগ্রাম প্যারেড মাঠে পুলিশের অনুমতি নিয়ে মহাসমাবেশের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এই সমাবেশে সমগ্র চট্টগ্রাম বিভাগ থেকে কমপক্ষে ১০ লাখ লোকের সমাবেশ হবে। এটি হবে শান্তিপূর্ণ কর্মসূচি। আমরা কোনো ফাঁদে পা দেবো না। নেতা-কর্মীদের সর্বোচ্চ ধৈর্যের পরীক্ষা দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।
শাহাদাত হোসেন বলেন, আশা করছি, সরকার সমাবেশে বাধা দেওয়ার মতো কোনো ভুল করবে না। আর এখানে বাধা দিয়েও সরকার ধরে রাখতে পারবে না। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া, দলের কেন্দ্রীয় নেতারা সমাবেশে বক্তব্য রাখবেন।
বিএনপি’র মহাসমাবেশ প্রসঙ্গে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায় জানান, সমাবেশ ঘিরে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। নিরাপত্তার জন্য যা যা দরকার, সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পুলিশ অহেতুক কাউকে হয়রানি করবে না। তবে কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।
এদিকে, গত ১০ অক্টোবর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের এক সংবাদ সম্মেলনে ঘোষণা দেওয়া হয়, মহাসমাবেশকে কেন্দ্র করে বিএনপি কোনো সহিংসতার চেষ্টা করলে চট্টগ্রাম আওয়ামী লীগ তাদের প্রতিহত করবে। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

আরও খবর

৩৩তম নিউইয়র্ক আন্তর্জাতিক বাংলা বইমেলায় বিশেষ অতিথি বক্তা হিসেবে আমন্ত্রিত হয়েছেন ড. মিল্টন বিশ্বাস

শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ ইং উপলক্ষে জেলার “শ্রেষ্ঠ প্রতিষ্ঠান” নির্বাচিত || ফরিদপুরের ভাংগা’র ইকামাতে দ্বীন মডেল কামিল মাদ্রাসা

ফরিদপুরে কমিউটার ট্রেন এর যাত্রা বিরতি || ড. যশোদা জীবন দেবনাথের আবেদন মঞ্জুরের আশ্বাস দিলেন রেলমন্ত্রী মোঃ জিল্লুল হাকিম এমপি

সিটির সঙ্গে একীভূত না করতে গভর্নরকে বেসিকের কর্মীদের স্মারকলিপি

ঘটনাস্থল: ঢাকার উত্তরখান ॥॥ সন্ত্রাসী মোঃ আশিক মিয়ার নেতৃত্বে একদল সন্ত্রাসী নিরীহ মোঃ নুরুল হকের প্রায় ১৩০০ অযুতাংশ জমি অবৈধ দখলে রেখেছে ॥॥ প্রাণের ভয়ে আদালতে যেতে পারছেন না তিনি

শীর্ষ সন্ত্রাসী মোঃ সোহেল রেজার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশ

Sponsered content

আরও খবর: চট্টগ্রাম বিভাগ

স্থানীয় সরকার সচিব- এর দৃষ্টি আকর্ষন-২ || চট্টগ্রাম বিভাগের গুরুত্বপূর্ণ উপজেলা ও ইউনিয়ন সড়ক প্রশস্তকরণ ও শক্তিশালী করণ প্রকল্পে- সরকারী নীতিমালা মেনে অপেক্ষাকৃত-জ্যেষ্ঠ- প্রকল্প পরিচালক নিয়োগ করা হবে কি?

স্থানীয় সরকার বিভাগের সচিব এর দৃষ্টি আকর্ষণ : চট্টগ্রাম বিভাগের গুরুত্বপূর্ণ উপজেলা ও ইউনিয়ন সড়ক প্রশস্তকরণ ও শক্তিশালীকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক-এর নাম প্রস্তাবে ব্যাপক অনিয়ম

চট্টগ্রামে কোল্ড স্টোরেজে সিলিন্ডার বিস্ফোরণের পর আগুন, আহত ৪

সোনাকানিয়া ইউনিয়ানে ইফতার সামগ্রী বিতরন

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম এর নিজস্ব অর্থায়নে সাতকানিয়া ইউনিয়ন ইফতার সামগ্রী বিতরণ

‘আগে ডাল-ভাতের আন্দোলন হতো এখন মাছ-মাংসের দাম কমানোর দাবি তোলে’