৫ জেলায় সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত

দেশের পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় আটজন নিহত হয়েছেন। এরমধ্যে ব্রাহ্মণবাড়িয়া, ময়ম‌নসিং‌হের ত্রিশাল ও চট্টগ্রামের হাটহাজারীতে দুইজন করে মোট ছয়জন এবং ঢাকার সাভার ও নারায়ণগঞ্জে একজন করে মোট দুইজন নিহত হয়েছেন। বুধবার (২০ অক্টোবর) ভোর থেকে এই রিপোর্ট লেখা পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। আমাদের প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদনে বিস্তারিত পড়ুন-

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ায় ‘গাড়িচাপায়’ দুই শ্রমিক নিহত হয়েছেন। তবে পুলিশ কোনো গাড়ির নাম বলতে পারেনি। খাটিহাতা হাইওয়ে থানার এসআই মো. রাফিউল করিম বলেন, বুধবার ভোরে সোনারাম এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের পাশ থেকে তারা লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠান। সোনারাম এলাকার খান অটো রাইস মিলের শ্রমিক পরিচয় দিয়ে উজ্জ্বল মিয়া নামে এক ব্যক্তি জানান, দুর্ঘটনার খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে দুইজনকে মৃত দেখতে পান। উজ্জ্বল বলেন, নিহতদের একজন হলেন দিনাজপুর সদর উপজেলার মাঝিপাড়া এলাকার মো. আব্দুল মালেকের ছেলে মো. হায়দার আলী (৩১)। খান অটো রাইস মিলের শ্রমিক ছিলেন তিনি। পুলিশ এ বিষয়ে বিস্তারিত বলতে পারেনি। এসআই রাফিউল করিম বলেন, “কোনো একটি গাড়ি তাদের চাপা দিয়েছে বলে ধারণা করা হচ্ছে। পুলিশ গাড়িটি শনাক্ত করার চেষ্টাসহ আইনি ব্যবস্থা নিচ্ছে।”

ত্রিশাল প্রতিনিধি: ময়ম‌নসিং‌হের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হ‌য়ে‌ছেন ও আহত হয়‌ছেন ১২ জন। আহত‌দের ম‌ধ্যে ২জ‌নের অবস্থা আশঙ্কাজনক। জানা যায়, বুধবার (২০ অক্টোবর) সকা‌লে ঢাকা-ময়মন‌সিংহ মহাসড়কের আমিরাবাড়ি এলাকার নিগার জামান ফি‌লিং স্টেশন সংলগ্ন স্থা‌নে ইউটার্ন করার সময় গা‌র্মেন্টস শ্রমিকবাহী লেগুনাকে ‌পিছন দিক থে‌কে (ঢাকা মে‌ট্টো ট-২০২৭৫৬) ধাক্কা দি‌লে এ দূর্ঘটনা ঘ‌টে। এ‌তে ১২ জন আহত হয়। ত্রিশাল ফায়ার সা‌র্ভিস ও ত্রিশাল থানা পু‌লিশ আহত‌দের উদ্ধার ক‌রে ত্রিশাল উপ‌জেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতা‌লে নেওয়া হয়। কর্তব্যরত চি‌কিৎসক আহত‌দের ম‌ধ্যে ৯ জন‌কে ময়মন‌সিংহ মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে স্থানান্তর ক‌রে। প‌রে মমে‌কে ২ জ‌নের মৃত্যু হয়। বা‌কি ৭ জ‌নের ম‌ধ্যে ২ জ‌নের অবস্থা এখনও আশঙ্কাজনক। নিহতরা হ‌লেন- ময়মন‌সিংহ জেলার ভালুকা উপজেলার রান্দিয়া গ্রা‌মের নবী হো‌সেনের ছে‌লে সা‌ব্বির (২৫), একই এলাকার আলাল উ‌দ্দি‌নের মে‌য়ে রিমা (২০)। ত্রিশাল থানার এসআই আ‌মিনুল জানান, সকাল ৭টার সময় মহাসড়‌কে ইউটার্ন নেওয়ার সময় এ দুর্ঘটনা ঘ‌টে। ঘাটতক ট্রাক আটক করা হ‌য়ে‌ছে। ধারণা করা হ‌চ্ছে এরা মুন‌জিম গা‌র্মেন্ট‌সের শ্রমিক। সকা‌লে গা‌র্মেন্ট‌সে যাওয়ার প‌থে বা নাইট শিফ্ট শে‌ষে আসার প‌থে এ দুর্ঘটনা ঘ‌টে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন র‌য়ে‌ছে।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের হাটহাজারীতে বাসের ধাক্কায় দুই শ্রমিক নিহত হয়েছেন। বুধবার (২০ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম-হাটহাজারী সড়কের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেট এলাকায় এই দুর্ঘটনা ঘটে।নিহতরা হলেন—মদনহাট এলাকার মৃত কোরবান আলীর ছেলে মো. নাছির উদ্দীন (৫৫) ও ফতেয়াবাদ এলাকার বাসিন্দা মো. রুবেল হোসেন (২৫)। এ ঘটনায় দীলিপ কুমার চৌধুরী (৪৫) নামে আরও এক ব্যক্তি আহত হয়েছেন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়িতে কর্মরত এএসআই আলাউদ্দিন তালুকদার জানান, বেলা পৌনে ১১টার দিকে তিন জনকে হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক দুই জনকে মৃত ঘোষণা করেন। আশংকাজনক অবস্থায় অন্যজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতের স্বজনদের বরাত দিয়ে তিনি বলেন, তারা তিন জন সড়কের পাশে একটি মিনিট্রাকে ডেকোরেশনের মালামাল তুলছিলেন। এ সময় পেছন দিক থেকে আসা একটি বাস তাদেরকে চাপা দিলে তিন জন গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে আসেন।

সাভার প্রতিনিধি: ঢাকার সাভারের আশুলিয়ায় ট্রাকের চাপায় মো. রুহুল আমিন (৬০) নামে এক পত্রিকার হকার নিহত হয়েছেন। বুধবার (২০ অক্টোবর) সকালে ঢাকা-আরিচা মহাসড়কের জাতীয় স্মৃতিসৌধের সামনে সড়ক পার হতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। রুহুল আমিন টাঙ্গাইল জেলা সদর থানার ফারজানা গ্রামের বাসিন্দা। তিনি পল্লীবিদ্যুৎ ডেন্ডাবর এলাকায় থেকে ঢাকা সংবাদপত্র হকার’স বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের নবীনগর সেন্টারের মাধ্যমে প্রায় ৩৫ বছর ধরে পত্রিকা বিলি করতেন। সাভার হাইওয়ে পুলিশ জানায়, সকালে স্মৃতিসৌধের ভেতরে পত্রিকা বিলি করতে যাচ্ছিলেন রহুল আমিন। এসময় ঢাকা-আরিচা মহাসড়ক পার হতে গেলে মানিকগঞ্জগামী একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে তার মরদেহ উদ্ধার করে সাভার হাইওয়ে থানায় নিয়ে যাওয়া হয়। সাভার হাইওয়ে থানার পরিদর্শক (ওসি) আতিকুর রহমান বলেন, পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়। এছাড়া ট্রাকটি আটক করা গেলেও চালক পালিয়ে গেছে। বিষয়টি আইনানুগ ব্যবস্থা এখনো প্রক্রিয়াধীন রয়েছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধি: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বন্দরের লাঙ্গলবন্দ এলাকায় ট্রাকের চাপায় কামরুজ্জামান কনক (৪৪) নামে এক মোটারসাইকেল আরোহী নিহত হয়েছেন। বুধবার (২০ অক্টোবর) সকাল সাড়ে ৭টায় এই দুর্ঘটনা ঘটে।নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার গোয়ালদী গ্রামের মৃত আব্দুল হামিদ মিয়ার ছেলে কামরুজ্জামান কনক। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মোটরসাইকেলে কর্মস্থলে যাওয়ার পথে একটি মালবাহী ট্রাক তাকে ধাক্কা দেয়। এ সময় রাস্তায় ছিটকে পড়লে ট্রাকের চাকা তার মাথার ওপর দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই কনকের মৃত্যু হয়। চাপা দেওয়া ট্রাকটি নিয়ে চালক দ্রুত পালিয়ে যান। পরে স্থানীয়দের খবর পেয়ে হাইওয়ে পুলিশ এসে লাশ উদ্ধার করে।কাচঁপুর হাইওয়ে পুলিশের ওসি সাজ্জাদ করিম খান জানান, ট্রাকের চাপায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় অভিযোগ দিলে মামলা নেয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.