১ জুলাই থেকে টহলে থাকবে সেনাবাহিনী-বিজিবি-পুলিশ: মন্ত্রিপরিষদ সচিব

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, ১ জুলাই ভোর ৬টা থেকে ৭ জুলাই রাত ১২টা পর্যন্ত আমরা ‘স্ট্রিক্ট রেসট্রিকশন’ দিতে যাচ্ছি। এ সময় টহলে থাকবে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ।

তিনি বলেন, দেশের একটি বড় অংশে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় এ সিদ্ধান্ত নিতে হয়েছে। জেলা উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে মন্ত্রিপরিষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব তথ্য জানান।

এই কঠোর বিধিনিষেধ কীভাবে কার্যকর করা হবে- এ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, নিম্নআয়ের মানুষকে সহযোগিতার বিষয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া আছে। আগামীকাল মঙ্গলবার সভা করে আরো অন্যান্য বিষয়ে বিস্তারিত সিদ্ধান্ত নেয়া হবে।

মন্ত্রিপরিষদ সচিব আরো বলেন, লকডাউন-শাটডাউন এসব কিছু না কড়া বিধিনিষেধ পালন করা হবে। এবার পুলিশের কোন মুভমেন্ট পাস থাকবে না। একবারে জরুরি সেবা ছাড়া কেউ ঘর হতে বের পারবে না। জরুরি সেবা প্রতিষ্ঠান ছাড়া সব অফিস-আদালত সব বন্ধ থাকবে। আগামীকাল মঙ্গলবার বিধিনিষেধের বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.