হৃদরোগে অস্ট্রেলিয়ান কিংবদন্তি ডিন জোন্সের মৃত্যু

হৃদরোগে আক্রান্ত হয়ে অস্ট্রেলিয়ান কিংবদন্তি এবং আধুনিক ওয়ানডে ক্রিকেটের অন্যতম রূপকার ডিন জোন্স মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর। বৃহস্পতিবার বিকেলে ভারতের মুম্বাইয়ে মারা যান তিনি। এরপরই শোকের ছায়া নেমেছে ক্রিকেট দুনিয়ায়। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি থেকে শুরু করে বীরেন্দ্র শেবাগসহ অনেকেই টুইট করে শ্রদ্ধা জানিয়েছেন জোন্সকে। স্টার স্পোর্টস ইন্ডিয়ার আইপিএলের ধারাভাষ্যকারদের দলে ছিলেন জোন্স। আর সে কারণেই ভারতের মুম্বাইয়ে অবস্থান করছিলেন তিনি।

বৃহস্পতিবার সকালে ব্রেকফাস্ট শেষে সম্প্রচার কর্মীদের সঙ্গে হোটেলের করিডোরে আলাপ করছিলেন জোন্স। হঠাৎ ঢলে পড়েন তিনি। তাৎক্ষণিকভাবে তাকে শহরের হারকিসান্দাস হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। চিকিৎসকরা জানিয়েছেন, আকস্মিক কার্ডিয়াক অ্যারেস্টে মৃত্যুবরণ করেছেন এই অস্ট্রেলিয়ান কিংবদন্তি ব্যাটসম্যান।

অস্ট্রেলিয়ার হয়ে ১৯৮৪ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত ১৬৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন জোন্স। ৭ সেঞ্চুরি আর ৪৬ ফিফটিসহ প্রায় ৪৫ গড়ে রান করেছেন ৬০৬৮। এছাড়া ৫২টি টেস্টে প্রায় ৪৭ গড়ে তার সংগ্রহ ৩৬৩১ রান। ‘‌প্রফেসর ডিনো’‌ নামে পরিচিত জোন্স ওয়ানডেতে নিজের মারমুখি ব্যাটিংয়ের জন্যই বিখ্যাত ছিলেন। সম্প্রতি তিনি জায়গা পেয়েছিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটের ‘‌হল অব ফেমে’ও।‌ ‌

আরও পড়ুন
Loading...