স্বর্ণ জিতে আর্জেন্টিনাকে ছুঁয়ে ফেলল ব্রাজিল

অলিম্পিক গেমসের পুরুষ ফুটবলে টানা দ্বিতীয়বার স্বর্ণপদক জিতেছে ব্রাজিল। আজ শনিবার স্পেনকে ২-১ হারিয়ে এই সাফল্য পায় তারা। ম্যাচের নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতায় ছিল। পরে অতিরিক্ত সময়ে গড়ায় খেলা। অতিরিক্ত সময়ে একটি গোল পেয়ে স্বর্ণালি-সাফল্য পায় ব্রাজিল।

এই সাফল্যে আর্জেন্টিনাকে ছুঁয়ে ফেলল ব্রাজিল। ২০০৪ ও ২০০৮ সালে পরপর দুবার অলিম্পিকে স্বর্ণপদক জিতেছিল আর্জেন্টিনা। এবার ব্রাজিল চলে এল সে তালিকায়। আজ শনিবার ইয়োকোহামা স্টেডিয়ামে ফাইনালে স্পেনকে হারায় ব্রাজিল। অবশ্য ২০০২ সালে এই মাঠেই পঞ্চম বিশ্বকাপ শিরোপা জিতেছিল ব্রাজিল।

অলিম্পিকে ব্রাজিল ২০১৬ সালে স্বর্ণ জিতেছিল। ঘরের মাঠে রিওর মারাকানা স্টেডিয়ামে জার্মানিকে টাইব্রেকারে হারিয়ে স্বর্ণ জেতে ব্রাজিল। সেই দলে ছিলেন নেইমার। এবার তিনি নেই।

প্রথমার্ধের ইনজুরি সময়ে এগিয়ে যায় ব্রাজিল। দানি আলভেসের বাড়ানো বলে ম্যাথিয়াস কুনহা করেন গোলটি। সমতা ফেরাতে বেশিক্ষণ নেয়নি স্পেন। ৬১ মিনিটে গোল করেন মিকেল ওইয়ারজাবাল।

নির্ধারিত সময়ে নিষ্পত্তি না হওয়ায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে প্রথমার্ধে কোনো গোল হয়নি। তবে দ্বিতীয়ার্ধে শুরুর তিন মিনিটের মাথায় গোল করেন ম্যালকম। দুর্দান্ত আক্রমণে গোল তুলে নেয় ব্রাজিল। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় জয়ের উল্লাস করে ব্রাজিল।

Leave A Reply

Your email address will not be published.