সেফুদার সঙ্গে সম্পর্ক ছিল হেলেনা জাহাঙ্গীরের: র‍্যাব

অস্ট্রিয়া প্রবাসী আলোচিত সেফুদার সঙ্গে হেলেনা জাহাঙ্গীরের সম্পর্ক ছিল বলে জানিয়েছে র‌্যাব। শুক্রবার র‍্যাব সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।

জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে তিনি বলেন, হেলেনা জাহাঙ্গীরকে অস্ট্রিয়া প্রবাসী আলোচিত সেফুদা নাতি হিসেবে সম্বোধন করতেন। সেফুদার সঙ্গে তার নিয়মিত যোগাযোগ ছিল এবং তার সঙ্গে হেলেনা জাহাঙ্গীরের লেনদেনও ছিল।

সেফুদা সামাজিক যোগাযোগ মাধ্যমে অশ্লীল ও কুরুচিপূর্ণ বক্তব্যের মাধ্যমে দেশবাসীর নজর কাড়তে চেষ্টা করেন বলে জিজ্ঞাসাবাদে জানা গেছে।

খন্দকার আল মঈন বলেন, অপকৌশলের মাধ্যমে নিজেকে ‘মাদার তেরেসা’, ‘পল্লীমাতা’, ‘প্রবাসীমাতা’ হিসেবে পরিচয় ধারণের চেষ্টা করেন হেলেনা জাহাঙ্গীর। এজন্য ঢাল হিসেবে ব্যবহার করেন জয়যাত্রা ফাউন্ডেশনকে। তার পৃষ্ঠপোষকতায় একটি চক্র ভুয়া খেতাবের অপপ্রচার চালাতো।

কমান্ডার খন্দকার আল মঈন আরো বলেন, বিভিন্ন দেশি-বিদেশি সংস্থা ও ব্যক্তি থেকে জয়যাত্রা ফাউন্ডেশনের নামে অর্থ সংগ্রহ করতেন হেলেনা। যা মানবিক সহায়তায় ব্যবহারের চেয়ে তার খেতাব প্রচার-প্রচারণায় বেশি ব্যবহার করা হতো। বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ততা রেখে নিজের বিভিন্ন এজেন্ডা বাস্তবায়ন করতেন হেলেনা। তিনি ১২টি ক্লাবের সদস্যও।

Leave A Reply

Your email address will not be published.