সীমান্তে গোলাগুলির পর ১২ কোটি টাকার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের উখিয়া সীমান্ত এলাকায় মাদক ব্যবসায়ীদের সঙ্গে গোলাগুলির পর চার লাখ ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। বুধবার গভীর রাতে উপজেলার রত্নাপালং ইউনিয়নের চাকবৈঠা এলাকার মিয়ানমার সীমান্তে এ ঘটনা ঘটে।

বিজিবির কক্সবাজার-৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, উখিয়ার রত্নাপালং ইউনিয়নের চাকবৈঠা সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান আসার খবরে সেখানে অবস্থান নেয় বিজিবি। একপর্যায়ে মিয়ানমারের দিক থেকে ৮-১০ জন সন্দেহজনক ব্যক্তিকে আসতে দেখে বিজিবির সদস্যরা তাদের থামার জন্য নির্দেশ দেন। এ সময় পাচারকারীরা তাদের লক্ষ্য করে গুলি করলে আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে বিজিবি।

বিজিবির এই কর্মকর্তা আরো বলেন, একপর্যায়ে পাচারকারীরা লুঙ্গিতে মোড়ানো ছোট আটটি ব্যাগ ফেলে পালানোর চেষ্টা করে। এ সময় বিজিবি তাদের ধাওয়া দিলে পাচারকারীরা অন্ধকারে মিয়ানমার সীমান্ত অতিক্রম করে পালিয়ে যায়। পরে ফেলে যাওয়া ব্যাগগুলোতে তল্লাশি করে চার লাখ ইয়াবা পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ১২ কোটি টাকা। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানায় বিজিবির এই অধিনায়ক।

উল্লেখ্য, গত ১ জানুয়ারি হতে চলতি মাস পর্যন্ত প্রায় ১৪ লাখ ৩০ হাজার ইয়াবাসহ ১০৭ জন আসামিকে আটক করেছে কক্সবাজারস্থ বিজিবি’র ৩৪ ব্যাটালিয়ন।

আরও পড়ুন
Loading...