সিলেট সীমান্ত দিয়ে ভারতে গেলেন ১২০ ভারতীয়, এলেন ২০ বাংলাদেশি

লকডাউনের কারণে ইমিগ্রেশন কার্যক্রম বন্ধ থাকার কারণে ১২০ ভারতীয় নাগরিক বাংলাদেশে আটকা পড়েছিলেন। প্রায় দুই মাস পর তারা ফিরে গেছেন তাদের দেশে। আর ভারত থেকে ফিরে এসেছেন আটকে পড়া ২০ বাংলাদেশি। বৃহস্পতিবার (২৮ মে) সকালে সিলেটের শেওলা স্থলবন্দর দিয়ে তারা নিজ নিজ দেশে ফেরেন।

শেওলা শুল্কস্টেশন সূত্রে জানা গেছে, করোনাভাইরাস পরিস্থিতিতে ইমিগ্রেশন কার্যক্রম বন্ধ থাকায় ২০ বাংলাদেশি নাগরিক ভারতে আটকা পড়েন। ব্যবসা-বাণিজ্য, চিকিৎসা ও পড়ালেখার জন্য তারা ভারতে গিয়ে আটকা পড়েছিলেন। একইভাবে বাংলাদেশে সফরে আসা ১২০ ভারতীয় নাগরিক বাংলাদেশে আটকা পড়েন। বৃহস্পতিবার তারা নিজ নিজ দেশে ফিরেন।

ভারত ফিরে যাওয়া যাত্রীরা জানান, তারা বিভিন্ন কাজে বাংলাদেশে এসেছিলেন। লকডাউনের কারণে তারা প্রায় দুই মাস ধরে বাংলাদেশে আটকা ছিলেন। এতে তারা আর্থিক সংকটে পড়েন। দেশে থাকা স্বজনদের সাথেও তারা নিয়মিত যোগাযোগ করতে পারছিলেন না। ভারত থেকে ফিরে আসা বাংলাদেশিরা জানান, গত ২০ মার্চ থেকে শিলচরের একটি রেস্টহাউসে বাংলাদেশি কয়েকজন ছাত্র লকডাউনে ছিল। সেখানে তাদের করোনা পরীক্ষাও করা হয়েছে। তাদের আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার বাংলাদেশে ফেরার সুযোগ করে দেয়া হয়।

স্থলবন্দরের মেডিকেল টিমের দায়িত্বে থাকা বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নয়ন মল্লিক জানান, বৃহস্পতিবার ভারত থেকে দেশে ফেরা ২০ বাংলাদেশি নাগরিককে শেওলা স্থলবন্দর হয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের পর সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। দেশে ফেরত আসাদের মধ্যে করোনাভাইরাসের কোনো উপসর্গ মেলেনি। তারা সকলেই শারীরিকভাবে সুস্থ রয়েছেন।

আরও পড়ুন
Loading...