সাম্প্রদায়িক রাজনীতি প্রতিহত করে সমৃদ্ধ বাংলাদেশ গড়বো: বাহাউদ্দিন নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ধর্মভিত্তিক সাম্প্রদায়িক রাজনীতি প্রতিহত করে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলবো। বঙ্গবন্ধুর স্বাধীন বাংলায় কোনো সাম্প্রদায়িকতার জায়গা হবে না।

মঙ্গলবার রাজধানী তুরাগ থানার নেসারিয়া দাখিল মাদরাসা মাঠে অসহায়-দুস্থ মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বাহাউদ্দিন নাছিম বলেন, ১৫ আগস্ট খুনি মোশতাক জিয়া গংরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকেই হত্যা করেনি, বাঙালি জাতির স্বপ্নকেও হত্যা করেছিল। মোশতাক জিয়া বেঁচে থাকলে তারাই হতো জাতির পিতা হত্যার প্রধান আসামি। তারা মারা যাওয়ায় তাদের বিচার করা যায়নি। এটা জাতির জন্য দুর্ভাগ্য।

তিনি বলেছে, ঘাতক মোশতাক জিয়া গংরা তখন অপরাজনীতি শুরু করেছিল, আইএসআই এর সঙ্গে হাত মিলিয়েছিল। তারা ভেবেছিল মুক্তিযুদ্ধের আদর্শকে হত্যা করতে পারবে। তারা বোঝেনি আদর্শকে হত্যা করা যায় না। জাতির পিতার কন্যা দেশে এসে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে একত্রিত করে দেশের মানুষের অধিকার আদায়ে ঝাঁপিয়ে পড়েছিলেন। সারাদেশের মানুষকে নিয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা জনগণের জন্য নিজেকে উৎসর্গ করেছিলেন।

সৎ ও নিষ্ঠাবান রাজনীতি জাতিকে এগিয়ে নেয় উল্লেখ করে তিনি বলেন, সুবিধাবাদী, লোভী, বর্ণচোরাদের কাছ থেকে সচেতন থাকতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। তার কাজ, অর্জনকে ম্লান হতে দেওয়া যাবে না। আমরা শেখ হাসিনার নেতৃত্বে ধর্মভিত্তিক সাম্প্রদায়িক রাজনীতি প্রতিহত করে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলবো।

তুরাগ থানা আওয়ামী লীগের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিব হাসান এমপি, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, দফতর সম্পাদক উইলিয়াম প্রলয় সমাদ্দার বাপ্পি, স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তরের সাধরণ সম্পাদক আনিসুর রহমান নাঈমসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

Leave A Reply

Your email address will not be published.