সাফের ফাইনালে উঠতে সহজ সমীকরণ বাংলাদেশের সামনে

পয়েন্ট তালিকায় এক নম্বরে ছিল বাংলাদেশ। এরপর নেমে আসে দুইয়ে। এখন পাঁচ দলের মধ্যে চার নম্বরে অস্কার ব্রুজেনের শিষ্যরা। বলা যায় টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার উপক্রম জামাল ভুঁইয়াদের।

বাংলাদেশকে পেছনে ফেলেছে নেপাল, মালদ্বীপ ও ভারত। পয়েন্ট টেবিলে চারে থাকলেও বাংলাদেশের সামনে রয়ে গেছে আরেকটা সুযোগ। ফাইনালের যাওয়ার রাস্তা এখনও খোলা জামাল-তপুদের সামনে।

রাউন্ডের শেষ ম্যাচে নেপালকে হারালেই বাংলাদেশ উঠে যাবে দুই নম্বরে। কেন না নেপাল ও মালদ্বীপের রয়েছে ৬ করে পয়েন্ট। এই দুই দলের গোল ব্যবধানও সমান। ভারত তিন নম্বরে থাকলেও তিন ম্যাচে তাদের পয়েন্ট ৫। ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা বাংলাদেশের গোল পার্থক্য (-১)।

এদিকে শেষ রাউন্ডে মালদ্বীপের বিপক্ষে খেলবে ভারত। চার হারে শ্রীলঙ্কা ছিটকে পড়েছে টুর্নামেন্ট থেকে। এছাড়া ফাইনালে খেলার সুযোগ রয়েছে বাকি চার দলেরই।

নেপাল ও মালদ্বীপ দুটি করে জয় পাওয়ায় রয়েছে সুবিধাজনক স্থানে। এই দুই দল এখন শেষ ম্যাচে ড্র করলেই উঠে যাবে ফাইনালে, আর হারলেই নিতে হবে বিদায়। এক্ষেত্রে অন্য দলের ফলাফলের উপর নির্ভর করবে না কিছুই।

তাই এই মুহূর্তে ভারত ও বাংলাদেশের সামনে জয়ের কোনও বিকল্প নেই। মালদ্বীপ-ভারতের ম্যাচে ড্র হলে ৭ পয়েন্ট নিয়ে ফাইনালে চলে যাবে স্বাগতিক দল।

Leave A Reply

Your email address will not be published.