‘সাকিব ছাড়া দল করার প্রশ্নই আসে না’

দেখতে দেখতে অপেক্ষার পালা শেষ হচ্ছে। সব ঠিক থাকলে আর ৭ দিন (২৮ অক্টোবর) পর নিষেধাজ্ঞা থেকে মুক্ত হবেন সাকিব আল হাসান। আবার ফিরবেন বাংলাদেশ ক্রিকেটে। সাকিব ফেরার কিছুদিন পরেই মাঠে গড়াবে ৫ দলের একটি টি-টোয়ন্টি ক্রিকেট টুর্নামেন্ট। সেখানে টাইগার অলরাউন্ডারের না থাকার কারণ দেখেন না হাবিবুল বাশার সুমন। বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর না হওয়ায় ঘরোয়া ক্রিকেটে নজর দিয়েছে বিসিবি।

মাঠে গড়িয়েছে তিন দলের একটি টুর্নামেন্ট। এবার আরও বড় পরিসরে টুর্নামেন্ট আয়োজন করতে চায় টাইগার বোর্ড। এজন্য নভেম্বরের মাঝের দিকে কর্পোরেট লিগ নামে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের ভাবনা বোর্ডের। তবে গুঞ্জন আছে শেষপর্যন্ত কর্পোরেট লিগ হচ্ছে না।

বিসিবি স্পন্সর নিয়ে আয়োজন করবে এই টুর্নামেন্ট। যা নামকরণ করা হবে পাঁচটি বিভাগের নামে। এর জন্য প্রাথমিক কাজ সেরে রেখেছেন নির্বাচকরা। এরই মধ্যে ৭৫ ক্রিকেটারের একটি খসড়া তালিকা প্রস্তুত করেছেন। অবধারিতভাবে এই তালিকায় সাকিবের সাথে আছে মাশরাফী বিন মোর্ত্তজার নামও।

গতবছর জুয়াড়ির দেওয়া প্রস্তাব গোপন করার দায়ে সাকিবকে নিষিদ্ধ করে আইসিসি। তদন্তে সাহায্য করা ও নিজের ভুল স্বীকার করে নেয়ার জন্য দুই বছরের সাজা কমিয়ে এক বছর সকল ধরণের ক্রিকেট থেকে নির্বাসনে পাঠানো হয় তাকে। চলতি মাসেই সেই নিষেধাজ্ঞা শেষ করে ফিরবেন সাকিব।

এজন্য আসন্ন টি-টোয়েন্টি টুর্নামেন্টে তার খেলতে বাধা নেই বলে আমার সংবাদকে জানান জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার, ‘সাকিব আল হাসান কেন থাকবে না! সে তো আমাদের সেরা ক্রিকেটার।সবচেয়ে বড় কথা আগামী ২৯ তারিখ থেকে সাকিবের নিষেধাজ্ঞা থাকছে না। তাহলে এমন একটি আসরে সাকিবকে বাদ দিয়ে দল করার তো প্রশ্নই আসে না। আর মাশরাফী যে খেলবে সেটা তো আগেই জানা ছিল।’ ‘আমরা ৭৫ জনের তালিকা প্রস্তুত করেছি। এখনো এটি খসড়া তালিকা। হ্যাঁ, আমরা এখানে সবাইকে রাখতে পারবো তাও না। কয়েকজন পরিচিত ক্রিকেটার বাদ পড়তে পারে সেটাই স্বাভাবিক। ৭৫ জনের তালিকা করলে সবাইকে রাখা সম্ভব নয় এটাই স্বাভাবিক। তবে এখনই আমরা কে থাকছে আর থাকছে না তা বলতে চাই না।’ সাথে যোগ করেন তিনি।

আরও পড়ুন
Loading...