সরকারের নিজস্ব অর্থায়নে হচ্ছে দ্বিতীয় আমিনবাজার সেতু: সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রায় ২০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হতে যাচ্ছে ২৩৩ মিটার দীর্ঘ দ্বিতীয় আমিনবাজার সেতু। এটি পুরোপুরি সরকারের নিজস্ব অর্থায়নে নির্মাণ হতে যাচ্ছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় ঢাকা সড়ক জোনের অধীনে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজারে আট লেন বিশিষ্ট দ্বিতীয় আমিনবাজার সেতুর ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে নিজ বাসভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, ঢাকা-আরিচা মহাসড়কে আমিনবাজার, সালেহপুর এবং নয়ারহাটে তিনটি সেতু নির্মাণের লক্ষ্যে এরই মধ্যে একটি প্রকল্প গ্রহণ করেছে মন্ত্রণালয়। দ্বিতীয় আমিনবাজার সেতুটিও এ প্রকল্পের আওতায় নির্মাণ করা হচ্ছে। আট লেন বিশিষ্ট সেতুটি ছাড়াও এর দু’প্রান্তে প্রায় দেড় কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণ করা হবে।

দেশের সিটি কর্পোরেশন এলাকাগুলোতে গণপরিবহণ চলাচলের অনুমতি দেয়া প্রসঙ্গে মন্ত্রী বলেন, জনগণের দুর্ভোগের কথা মাথায় রেখেই শর্তসাপেক্ষে সিটি কর্পোরেশনের এলাকায় গণপরিবহণ চলাচলের অনুমতি দেয়া হয়েছে। তবে পরিবহণ মালিক-শ্রমিকেরা সরকারের বেঁধে দেয়া শর্ত মানছেন না। সাধারণ যাত্রী থেকে শুরু করে জনগণ করোনাকে পাত্তাই দিচ্ছেন না। সামাজিক দূরত্ব না মেনে বরং অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। এ অবস্থা চলতে থাকলে সরকার কঠোর ব্যবস্থা নিতে বাধ্য হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী আব্দুস সবুর, সড়ক ও সেতু বিভাগের সচিব নজরুল ইসলাম এবং সড়ক ও জনপথ অধিদফতরের ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দিন। উল্লেখ্য, ২৩৩ মিটার দীর্ঘ দ্বিতীয় আট লেন বিশিষ্ট দ্বিতীয় আমিনবাজার সেতুটি ২০২৩ সালের ফেব্রুয়ারিতে চালু হওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন
Loading...