সবার টিকা নিশ্চিতে সরকার সরকার অঙ্গীকারাবদ্ধ: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, পর্যায়ক্রমে দেশের সব মানুষের জন্য টিকা নিশ্চিত করতে সরকার অঙ্গীকারাবদ্ধ। বুধবার বেলা ১২টায় নওগাঁর নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‌‌‌হা‌সপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলনে, করোনা সম্পর্কে সরকারের বহুমুখী কর্মসূচির ফলে জনগণের মাঝে সচেতনতা বহুমাত্রায় বৃদ্ধি পেয়েছে। যার ফলশ্রুতিতে সারাদেশের টিকাদান কেন্দ্রগুলোয় মানুষরে ভিড় ব্যাপকভাবে বেড়ে গেছে। তিনি বলেন, ভ্যাকসিন নেয়ার পরও মাস্ক পরা এবং স্বাস্থ্যবিধি মেনে চলা জরুরি। এটা না করলে করোনার সংক্রমণ ঠেকানো সম্ভব হবে না।

টিকাদানের শুরুতে একটি মহল অপপ্রচার চালাচ্ছিল উল্লেখ করে তিনি বলনে, এখন তারা অনেকেই টিকা নিচ্ছেন। এ সময় তিনি অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে টিকা নিতে উৎসাহিত করে দেশকে করোনামুক্ত করতে সরকারকে সহায়তার আহ্বান জানান।

খাদ্যমন্ত্রী বলেন, হাসপাতাল একটি সেবামূলক প্রতিষ্ঠান। এখানে যেসব রোগী আসেন তাদের সঠিক সেবা নিশ্চিতে চিকিৎসক ও চিকিৎসাসেবার সঙ্গে জড়িতদের প্রতি আহ্বান জানান তিনি। পাশাপাশি হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্যদের নিয়মিত হাসপাতাল পরিদর্শনের আহ্বানও জানান।

এ সময় নিয়ামতপুর উপজলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আইউব হোসাইন মণ্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. নাদিরা বেগম, উপজলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মুহাম্মদ তোফাজ্জল হোসেন বেং নিয়ামতপুর থানার অফিসার্স ইনচার্জ হুমায়ুন কবীরসহ উপজেলার বিশিষ্ট ব্যক্তিরা বক্তব্য রাখেন।

Leave A Reply

Your email address will not be published.