সবাইকে ছড়িয়ে নিশো-মেহজাবীন

বাংলা নাটকের ইতিহাসে দ্রুততম দুই কোটি ভিউয়ের তালিকায় এক নম্বরে জায়গা করে নিয়েছে আফরান নিশো-মেহজাবীন চৌধুরী অভিনীত একক নাটক ‌‘শিল্পী’।

১৬ আগস্ট নাটকটি দুই কোটি ভিউয়ের ঘর অতিক্রম করে। আর এটি অর্জন করতে নাটকটির সময় লেগেছে মাত্র ২১০ দিন। মহিদুল মহিম পরিচালিত ‘শিল্পী’ নাটকটির পরেই অবস্থান করছে মিজানুর রহমান আরিয়ানের ‘বড় ছেলে’। এটি কোটি ভিউয়ের ঘর অতিক্রম করতে সময় নিয়েছে ৫৭৭ দিন।

গত ১৮ জানুয়ারি ‌‘শিল্পী’ প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভির ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হয়। শুধু ভিউয়ের রেকর্ডই নয়, নাটকটিতে ব্যবহৃত ‘বুক চিন চিন’ ও ‘বিধি তুমি বলে দাও’ শিরোনামের দুটো পুরনো সিনেমার গানের রিমেক ভার্সনও বেশ ভাইরাল।

দ্রুততম সময়ে দুই কোটি ভিউ হওয়া প্রসঙ্গে নির্মাতা মহিদুল মহিম বলেন, ‘‌‘পুরো বাঙালির বুক চিন চিন ধরিয়ে আমাদের ‘শিল্পী’ দেখিয়ে দিলো তার প্রভাব। এটাকে আমি অবিশ্বাস্য অর্জন বলবো। কৃতজ্ঞতা প্রকাশ করছি, এই নাটকের প্রধান দুই শিল্পী নিশো ভাই ও মেহজাবীন আপুকে। তাদের অভিনয় গুণেই এটা সম্ভব হয়েছে। কৃতজ্ঞতা জানাই, আমার প্রযোজক পাপ্পু ভাইকে, তার সাহস ছাড়া এই কাজ সম্ভব হতো না। সবচেয়ে বড় ধন্যবাদ দর্শকদের। তারাই আমাদের মূল কারিগর।’’

দুজন স্ট্রিট সিঙ্গারের জীবন, প্রেম ও প্রতিযোগিতা নিয়ে তৈরি হয়েছে ‘শিল্পী’।

এদিকে এমন অর্জনে খুবই উচ্ছ্বসিত সিএমভি’র কর্ণধার এস কে সাহেদ আলী পাপ্পু। তিনি বললেন, ‘আরও ভালো ভালো কাজ উপহার দেওয়ার জন্য এই অর্জনটি আমাদের উৎসাহ জোগাবে। কৃতজ্ঞতা জানাই দর্শকদের প্রতি, যাদের ভালোবাসা না থাকলে এই সফলতা সম্ভব ছিল না।’

অনুসন্ধানে জানা গেছে, ইউটিউবের ভিউ বিচারে দ্রুততম সময়ে ২০ মিলিয়ন বা দুই কোটির ঘর অতিক্রম করা বাংলা নাটকের মধ্যে এখন এক নম্বরে আছে ‘শিল্পী’। দ্বিতীয় স্থানে রয়েছে ‘বড় ছেলে’ (৫৭৭ দিন)। এরপরই আছে ‘এক্স বয়ফ্রেন্ড’ (৭৩০ দিন), ‘টম এন্ড জেরি’ (৭৬৭ দিন), ‘যমজ ১০’ (৮০৫ দিন), ‘বুকের বাঁ পাশে’ (৯১৪ দিন) প্রভৃতি।

Leave A Reply

Your email address will not be published.