শোক দিবসে টাইমস স্কয়ারে বঙ্গবন্ধুর ছবি প্রদর্শিত হবে ৭২০ বার

নিউইয়র্কের ম্যানহাটনের টাইমস স্কয়ারের প্রধান বিলবোর্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি প্রদর্শনের উদ্যোগ নেওয়া হয়েছে। নিউইয়র্ক ড্রিম প্রোডাকশনের পক্ষ থেকে এ উদ্যোগ নেওয়া হয়।

আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের মধ্যরাত থেকে ২৪ ঘণ্টায় ৭২০ বার টাইমস স্কয়ারে বঙ্গবন্ধুর ছবি প্রদর্শিত হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রী ড. একে আবদুল মোমেন।

বৃহস্পতিবার (৫ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক অনুষ্ঠানে তিনি একথা জানান।

তিনি বলেন, ১৫ আগস্ট রাত ১২টা থেকে শুরু হয়ে পরের দিন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ২৪ ঘণ্টায় প্রতি দুই মিনিটে ১৫ সেকেন্ড করে পুরো বিলবোর্ডে চলবে এই প্রদর্শনী। টাইমস স্কয়ারে বঙ্গবন্ধুর আলো ঝলমলে ছবি ২৪ ঘণ্টায় মোট ৭২০ বার ভেসে উঠবে বলে তিনি জানান।

প্রবাসীরা নিজ উদ্যোগে এসব আয়োজন করেছেন বলে প্রবাসীদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের অংশ বিশেষসহ স্মরণীয় কিছু ছবি ও ক্যাপশন প্রদর্শনীতে প্রাধান্য পাবে । এ ব্যাপারে টাইমস স্কয়ারের বিলবোর্ডের টাইম ঘণ্টা চূড়ান্ত করা হয়েছে এবং বঙ্গবন্ধুকে নিয়ে কী ধরনের গ্রাফিক্স প্রদর্শন করা হবে তার একটি নমুনা বিলবোর্ড কর্তৃপক্ষকে পাঠিয়ে সেটার অনুমোদনও নেওয়া হয়েছে বলে অনুষ্ঠানে জানানো হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই টাইমস স্কয়ারে লাখ লাখ মানুষ চলাচল করে তার মধ্যে বাংলাদেশিদের সংখ্যাও কম নয়। এ আয়োজনের মাধ্যমে বাংলাদেশিসহ লাখো বিদেশি বঙ্গবন্ধুকে দেখবে এবং তার সম্পর্কে ধারণা পাবে।

Leave A Reply

Your email address will not be published.