শেষ ম্যাচেও শ্রীলংকাকে উড়িয়ে দিল দক্ষিণ আফ্রিক

ঘরের মাঠে আগেই দুই ম্যাচ হেরে দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজ খুইয়েছিল শ্রীলংকা।  এবার শেষ ম্যাচে স্রেফ উড়ে গেলো শ্রীলংকা ক্রিকেট দল। প্রথম দুই ম্যাচ হেরে আগেই সিরিজ খুইয়েছিলো তারা। সিরিজের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১০ উইকেটের ব্যবধানে হারল স্বাগতিকরা।

মঙ্গলবার রাতে আরো একবার ব্যাটসম্যানদের ব্যর্থতায় নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২০ রানের বেশি করতে পারেনি লঙ্কানরা। জবাবে মাত্র ১৪.৪ ওভারে কোনো উইকেট না হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় প্রোটিয়ারা।

স্বাগতিকদের করা ১২০ রানের জবাবে ফিফটি হাঁকিয়েছেন দক্ষিণ আফ্রিকার দুই ওপেনারই। আগের ম্যাচেও ফিফটি করা কুইন্টন ডি কক অপরাজিত থাকেন ৪৬ বলে ৫৯ রান করে। আরেক ওপেনার রেজা হেনডরিকসের ব্যাট থেকে আসে ৪২ বলে ৫৬ রান।

এর আগে শ্রীলংকার পক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ ৩৯ রান করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান কুশল পেরেরা। আর শেষদিকে চামিকা করুনারাত্নের ২৪ রানের সুবাদে একশ পার হয় স্বাগতিকদের দলীয় সংগ্রহ।

বল হাতে দুইটি করে উইকেট নেন জর্ন ফরচুইন ও কাগিসো রাবাদা। এছাড়া এইডেন মারক্রাম, উইয়ান মাল্ডার ও কেশভ মহারাজের শিকার ১টি করে উইকেট।

পুরো সিরিজেই ব্যাট হাতে ছন্দে থাকা ডি কক জিতেছেন সিরিজসেরার পুরস্কার। তার হাতেই উঠেছে শেষ ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার।

Leave A Reply

Your email address will not be published.