শেখ হাসিনা দেশের শিল্পীদের জন্য সবসময় উদারপ্রাণ: তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কল্যাণ ট্রাস্টের জন্য চলচ্চিত্র শিল্পীদের দাবি অনেক পুরনো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে যখন শিল্পীরা এ দাবি জানালেন তখন এটি বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন তিনি। কারণ শেখ হাসিনা দেশের শিল্পীদের জন্য সবসময় উদারপ্রাণ ও উদারহস্ত। এজন্য লকডাউন পরিস্থিতির মধ্যেও দিনরাত কাজ করে আইনটি সংসদে নিয়ে গেছি।

মঙ্গলবার রাজধানীর মিন্টো রোডে নিজ সরকারি বাসভবনে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাতের সময় মন্ত্রী এসব কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতাপত্র হস্তান্তর করেন চলচ্চিত্র শিল্পীরা।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন না করলেও কোনো বিষয় তার চোখে পড়লে সবসময় সাহায্যের হাত প্রসারিত করেছেন তিনি। চলচ্চিত্র শিল্পীদের কল্যাণকে একটি স্থায়ী কাঠামো দেওয়ার জন্যই এ ট্রাস্ট করা হলো।

তিনি আরো বলেন, এ আইন প্রণয়নে দ্রুত সহায়তা দেওয়ার জন্য তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু, সব সদস্য, এমপি ও মন্ত্রণালয়ের কর্মকর্তাদের ভূমিকা রয়েছে। তাদের সবাইকে ধন্যবাদ জানাই।

চলচ্চিত্র শিল্পের উন্নয়নে সরকারের যুগান্তকারী উদ্যোগের কথা উল্লেখ করতে গিয়ে ড. হাছান বলেন, সরকার সারাদেশে স্বল্প সুদে সিনেমা হল নির্মাণ ও সংস্কারে ১ হাজার কোটি টাকার ঋণ তহবিল গঠন করেছে।

চলচ্চিত্র শিল্পীদের পক্ষে এ সময় উপস্থিত ছিলেন মিশা সওদাগর, জায়েদ খান ও অরুণা বিশ্বাস প্রমুখ।

চলচ্চিত্র শিল্পীরা তাদের বক্তৃতায় কল্যাণ ট্রাস্ট আইনের জন্য প্রধানমন্ত্রী ও তথ্যমন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা জানান।

Leave A Reply

Your email address will not be published.