শেখ রাসেল বেঁচে থাকলে বঙ্গবন্ধুর আদর্শের উজ্জীবিত নেতা হতেন: নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, শেখ রাসেল বেঁচে থাকলে তিনি হতেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত এক নেতা।

সোমবার জাতির পিতার কনিষ্ঠপুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ কৃষক লীগ।

এতে প্রধান অতিথির বক্তব্যে বাহাউদ্দিন নাছিম বলেন, আজ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন বিশ্ব দরবারে সমাদৃত হচ্ছে, তখন বিএনপি-জামায়াত সাম্প্রদায়িক শক্তিকে ব্যবহার করে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টা করছে। তারা শেখ হাসিনা সরকারের অগ্রগতিতে বাঁধা সৃষ্টি ও শান্তির বাংলাদেশকে মিথ্যা প্রমাণের চেষ্টা করছে। তারা সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে অনলাইনে গুজব সৃষ্টির অপচেষ্টায় ব্যস্ত রয়েছে।

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক আরো বলেন, বিএনপি আন্তর্জাতিকভাবে ঘোষিত সন্ত্রাসী সংগঠন। তারা জামায়াতের সঙ্গে মিলে সব সাম্প্রদায়িক শক্তিকে উস্কানি দেয়। তারা চাঁদপুর, কুমিল্লা ও নোয়াখালীর পর গতকাল রংপুরের পীরগঞ্জে হামলা করেছে, অগ্নিসংযোগ করেছে। তারা সিরিজ বৈঠক করে সিরিজ সন্ত্রাস শুরু করেছে। এ সন্ত্রাসকে যেকোনো মূল্যে প্রতিরোধ করতে হবে।

তিনি বলেন, তারা (বিএনপি) বিষবৃক্ষে পরিণত হয়েছে। এ বিষবৃক্ষের ডালপালা কাটলে হবে না, মূলোৎপাটন করতে হবে। বাংলার প্রতিটি গ্রামকে সাম্প্রদায়িক অপশক্তির হাত থেকে রক্ষা করতে হবে।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, যারা শেখ রাসেলের মতো নিষ্পাপ ছোট শিশুকে হত্যা করতে পারে, তারা বিশ্ব মানবতার ইতিহাসে সবচেয়ে নিষ্ঠুর। বিশ্বের ইতিহাসে রাজনৈতিক হত্যাকাণ্ডে কোনো শিশুকে হত্যা করা হয়নি। আজ রাসেল বেঁচে থাকলে তিনি হতেন জাতির পিতার আদর্শে উজ্জীবিত এক নেতা।

অনুষ্ঠানে কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু সঞ্চালনা করেন। এতে আরো উপস্থিত ছিলেন কৃষক লীগ সহ-সভাপতি আকবর আলী চৌধুরী, কৃষিবিদ সাখাওয়াত হোসেন সুইট, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বিপ্লব, কৃষিবিদ হাবিবুর রহমান মোল্লা, গাজী জসিম উদ্দিন, দফতর সম্পাদক রেজাউল করিম রেজা, সহ দফতর সম্পাদক শওকত হোসেন সানু প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.