শেখ কামাল ছিলেন বহু প্রতিভার অধিকারী: মাহবুব উল আলম হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, শেখ কামাল শুধু ছাত্রলীগের নেতাই ছিলেন না, একজন বীর মুক্তিযোদ্ধাও ছিলেন। ছাত্রজীবন থেকেই তিনি ছিলেন বহু প্রতিভার অধিকারী।

বৃহস্পতিবার ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধা শহিদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

মাহবুব উল আলম হানিফ বলেন, ২৬ বছর বয়সে বুলেটের আঘাতকের নিহত হন শেখ কামাল। ২৬ বছর বয়সে তিনি বহু ভূমিকা রেখে গেছেন। মুক্তিযুদ্ধে থেকে শুরু করে সব ক্ষেত্রে তরুণদের নেতৃত্ব দিয়েছেন শেখ কামাল, তার অবদান ছিলো অপরিহার্য।

শেখ কামালের আদর্শ ধারণ করে ফুটবল এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, শুধু ফুটবল অঙ্গনেই পারদর্শী ছিলেন না, গান, কবিতা সংস্কৃতি অঙ্গনে ছিল তার অবাধ বিচরণ ছিলো। শেখ কামাল খুবই বিনয়ী মানুষ ছিলেন। আজকের রাজনীতিবিদদের কাছে তার আচার-আচরণ, শিষ্টাচার অনুকরণীয় হয়ে থাকবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, শেখ কামাল কখনো দলের পদ-পদবির জন্য চেষ্টা করেননি। তার লক্ষ্য ছিল একটাই বঙ্গবন্ধুর পাশে থেকে যুদ্ধ বিধ্বস্ত দেশকে এগিয়ে নিয়ে যাওয়া।

Leave A Reply

Your email address will not be published.