শিল্পা-রাজ দম্পতিকে ৩ লাখ রুপি জরিমানা

বিনোদন ডেস্ক: বলিউড অভিনেত্রী শিল্পা শেঠি ও তার স্বামী রাজ কুন্দ্রা এবং তাদের প্রতিষ্ঠান ভিয়ান ইন্ডাস্ট্রিজকে প্রভিশনস ইনসাইডার ট্রেডিং রেগুলেশন লঙ্ঘনের দায়ে ৩ লাখ রুপি জরিমানা করা হয়েছে। সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অব ইন্ডিয়ার পক্ষ থেকে এই জরিমানা ধার্য করা হয়েছে। নির্দেশ প্রদানের ৪৫ দিনের মধ্যে যৌথভাবে এবং সমভাবে জরিমানার অর্থ পরিশোধ করতে হবে রাজ-শিল্পাকে।

সেবি (সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অব ইন্ডিয়া) সূত্রে জানা যায়, বোম্বে স্টক এক্সচেঞ্জে ভিয়ান ইন্ডাস্ট্রিজের শেয়ার নথিভুক্ত ছিল। যে সংস্থার প্রোমোটর হলেন শিল্পা এবং রাজ। ওই সংস্থা সেবির ‘প্রভিশনস ইনসাইডার ট্রেডিং রেগুলেশন’ লঙ্ঘন করেছে কিনা, তা নিয়ে ২০১৩ সালের সেপ্টেম্বর থেকে ২০১৫ সালের ডিসেম্বর পর্যন্ত তদন্ত চলছিল।

২০১৫ সালের অক্টোবরে চারজনকে ৫ লাখ টাকার ইক্যুইটি শেয়ার দিয়েছিল ভিয়ান ইন্ডাস্ট্রিজ। প্রত্যেকে ১ লাখ ২৮ হাজার ৮০০ টাকার শেয়ার পেয়েছিলেন। ‘প্রভিশনস ইনসাইডার ট্রেডিং রেগুলেশন’ অনুযায়ী সংস্থাকে নির্দিষ্ট সময় তাদের প্রয়োজনীয় তথ্য জানাতে হত। কারণ অংকের নিরিখে যে লেনদেন হয়েছিল, তা ১০ লাখ টাকার গণ্ডি পার করে গিয়েছিল।

সেই নিয়ম লঙ্ঘন করায় শিল্পা, রাজ ও তাদের প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিচার প্রক্রিয়া শুরু হয়। সেবির পক্ষ থেকে জানানো হয়, সেই শেয়ার বিক্রির বিষয়ে তিন বছরের বেশি সময় পরে জানানো হয়েছে। নিজেদের স্বপক্ষে ভিয়ান ইন্ডাস্ট্রিজ যে যুক্তি দেখিয়েছিল, তা গ্রাহ্য করা হয়নি। বরং ৩ লাখ রুপি জরিমানা করা হয়েছে তাদেরকে।

এদিকে রাজ কুন্দ্রা বর্তমানে রয়েছেন কারাগারে। পর্নভিডিও বানানো এবং তার মাধ্যমে ব্যবসা করার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয় গত ১৯ জুলাই। এরপর থেকে আদালতের নির্দেশে তিনি জেলেই রয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.