শিগগিরই মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষের (২০২০-২০২১ শিক্ষাবর্ষ) ভর্তি পরীক্ষার ফল আগামীকাল বিকেলের মধ্যে প্রকাশ হওয়ার সম্ভাবনা রয়েছে। ফলাফল প্রকাশ করতে বুয়েটের বিশেষজ্ঞ দল দিনরাত পরিশ্রম করে চলছেন। জানা গেছে, নজিরবিহীন নিরাপত্তা ও কঠোর গোপনীয়তার মধ্য দিয়ে বিশেষজ্ঞ টিমের সার্বিক তত্ত্বাবধানে এ বছরের ফল তৈরি করা হচ্ছে। শুক্রবার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদের উত্তরপত্র স্ক্যানিংয়ের কাজ শেষ হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, ফলাফল তৈরির পর স্বাস্থ্যমন্ত্রীসহ সরকারের শীর্ষ মহলের অনুমতি সাপেক্ষে ফল প্রকাশিত হবে। বড় ধরনের জটিলতা না হলে আগামীকাল দুপুর কিংবা বিকেল নাগাদ ফলাফল প্রকাশের সমূহ সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি। ফলাফল প্রকাশের ব্যাপারে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের পরিচালক (চিকিৎসা-শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবিব বলেন, ফলাফল তৈরির কাজ চলছে। দ্রুততম সময়ে ফলাফল প্রকাশিত হবে। তবে তিনি নির্দিষ্ট করে কোনো সময় বলতে রাজি হননি।

এদিকে স্বচ্ছতা নিশ্চিত করতে স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের শীর্ষ দায়িত্বশীল কর্মকর্তাদের দু-একজন ছাড়া কেউ ফল তৈরির কক্ষে প্রবেশ করছেন না। যারা প্রবেশ করছেন তারা কেউ সঙ্গে মোবাইল ফোন নিয়ে যেতে পারছেন না বলে জানা গেছে। উল্লেখ্য, রাজধানীসহ সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে একযোগে অভিন্ন প্রশ্নপত্রে (১০০ নম্বরের নৈব্যক্তিক প্রশ্নপত্র) এ পরীক্ষা হয়। এবার মোট এক লাখ ২২ হাজার ৮৭৪ জন পরীক্ষার্থী নিবন্ধন করেছিল।

আরও পড়ুন
Loading...