শিগগিরই দুই দেশের প্রধানমন্ত্রী আলোচনা করে তিস্তা চুক্তি করবেন: পানিসম্পদ উপমন্ত্রী

তিস্তা চুক্তি নিয়ে পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, শিগগিরই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আলোচনার মাধ্যমে তিস্তা চুক্তি করবেন।

সোমবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী গঙ্গা চুক্তি করেছেন। আশা করি, তিস্তা চুক্তিও বাংলাদেশের মানুষের স্বার্থ সংরক্ষণ করে করবেন তিনি।

ফারাক্কা বাঁধের গেট খুলে দেওয়ার বিষয়ে উপমন্ত্রী বলেন, গঙ্গা চুক্তির মাধ্যমে পানির যে হিস্যা, সেটি প্রতিষ্ঠিত হয়েছে। ভারতে প্রবল বন্যা হলে তারা ফারাক্কা বাঁধের গেট খুলে দেয়। এটি আমাদের ভৌগলিকভাবেই দীর্ঘদিনের সমস্যা। এটি আমরা সমাধান করতে পেরেছি।

গোপালগঞ্জ জেলাকে নদী ভাঙন ও জলাবদ্ধতার হাত থেকে রক্ষা করতে এবং নদীগুলো পূর্বাবস্থায় নিতে বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত স্থান সংরক্ষণের জন্যও কাজ করা হচ্ছে।

এর আগে, তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে সুরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন তিনি। এছাড়া পানিসম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম জেলার বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করেন।

এ সময় জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক বদরুল আলম বদর, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, উপজেলা পরিষদ চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাসসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.