শিক্ষক-শিক্ষার্থীদের টিকা নিতে শিক্ষা মন্ত্রণালয়ের ৪ নির্দেশনা

শিক্ষক ও শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ ও অন্যদের উদ্বুদ্ধকরণে চারটি নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। রোববার মন্ত্রণালয়ের উপসচিব মো. নজরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নির্দেশনাগুলো জানানো হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ১. শিক্ষাপ্রতিষ্ঠানের সব শিক্ষক, কর্মকর্তা বা কর্মচারী এবং ১৮ বছরের ঊর্ধ্বে সব শিক্ষার্থীকে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ অনুযায়ী নিজ নিজ ভ্যাকসিন গ্রহণের বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান উদ্বুদ্ধ করবেন।

২. মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন বিভাগ বা জেলা অথবা উপজেলা পর্যায়ের দপ্তর বা সংস্থা অথবা প্রতিষ্ঠানের প্রধান নিজ দপ্তরের কর্মকর্তা বা কর্মচারীসহ আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক অথবা কর্মকর্তা বা কর্মচারী ও শিক্ষার্থীদের ভ্যাকসিন গ্রহণে উদ্বুদ্ধ করবেন।

৩. শিক্ষকরা অনলাইন বা ভার্চুয়াল ক্লাসে শিক্ষার্থী এবং তাদের পরিবারের সদস্যদের কোভিড-১৯ এর বিস্তার রোধে স্বাস্থ্যবিধি অনুসরণসহ কোভিড-১৯ এর ভ্যাকসিন গ্রহণের বিষয়ে উদ্বুদ্ধ করবেন।

৪. মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন সব দপ্তর বা সংস্থার কর্মকর্তা অথবা কর্মচারীরা এবং শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা বা কর্মচারীরা ভ্যাকসিন গ্রহণের বিষয়ে জনগণকে উদ্বুদ্ধকরণে স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করবেন।

Leave A Reply

Your email address will not be published.