রোনালদোর অভাব বুঝতেই দিলেন না দিবালা-মোরাতারা

ক্রিশ্চিয়ানো রোনালদো চলে যাওয়ার পর চ্যাম্পিয়ন্স লিগে প্রথম খেলতে নামল জুভেন্টাস। পর্তুগিজ তারকার শূন্যতা বুঝতেই দিলেন না আলেক্স সান্দ্রো, পাওলো দিবালা, আলভারো মোরাতারা। ইউরোপ সেরার আসরে মালমোকে হারিয়ে দারুণ শুরু পেল প্রতিযোগিতাটির ২০১৬-১৭ মৌসুমের রানার্সআপরা।

মঙ্গলবার নিজেদের মাঠে শুরুর দিকে বল পায়ে রাখার দিকে মনোযোগী ছিল মালমো। ম্যাচে ধীরে ধীরে ফিরে আসে জুভেন্টাস। ১০তম মিনিটে এসেছিল দারুণ একটি সুযোগ। মাঝমাঠ থেকে মোরাতার লম্বা পাস অফসাইডের ফাঁদ ভেঙে পেয়েছিলেন দিবালা। কিন্তু এই আর্জেন্টাইন ফরোয়ার্ড নিজের করা ভলিটি লক্ষ্যে রাখতে পারেননি।

ম্যাচের ২৩তম মিনিটে জুভেন্টাস পেয়ে যায় গোলের দেখা। ডান দিক থেকে রদ্রিগো বেন্তাকুরের ক্রসে এক সতীর্থ মাথা ছোঁয়াতে ব্যর্থ হলেও গোলমুখে থাকা সান্দ্রোর হেড মালমোর গোলরক্ষককে ফাঁকি দেয়।

৩২তম মিনিটে দারুণ এক সুযোগ পেয়েছিলেন আলভারো মোরাতা। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি তিনি। প্রথমার্ধের শেষ মিনিটে স্পেনের এই ফরোয়ার্ড বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় জুভেন্টাস। স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন দিবালা।

প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান ০-৩ করেন মোরাতা। বক্সে এক ডিফেন্ডার বল ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি। দ্রুত চিপ শটে আগুয়ান গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জাড়ে জড়ান স্পেনের ফরোয়ার্ড।

বিরতি থেকে ফিরে ৬৯তম মিনিটে গোলরক্ষককে কাটিয়ে জালে বল পাঠিয়েছিলেন বদলি নামা মোইজে কিন। কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়।

বাকি সময়ে ব্যবধান বাড়াতে না পারলেও চলতি সিরি’আ লিগে তিন ম্যাচ জয়হীন থাকা জুভেন্টাস এই জয়ে চেনারূপে ফেরার আভাস দিয়ে রাখল।

Leave A Reply

Your email address will not be published.