রেফারির বিতর্কিত সিদ্ধান্তে ছিটকে গেল বাংলাদেশ

৮৬ মিনিটে বক্সে লুটিয়ে পড়েন নেপালের অঞ্জন বিস্টা। রেফারি সাদ উদ্দিনকে দোষী করেন। এতে পেনাল্টি পায় নেপাল। ৮৮ মিনিটে গোল তুলে নিয়ে দলকে সমতায় ফেরান অঞ্জন। শেষ পর্যন্ত আর গোল তুলতে পারেনি বাংলাদেশ। ১-১ ব্যবধানে ড্র করেও সমীকরণ অনুযায়ী সাফ থেকে ছিটকে যেতে হলো লাল-সবুজদের। অন্যদিকে প্রথমবারের মতো টুর্নামেন্টের ফাইনালে উঠেছে হিমালয়ের দেশটি।

বুধবার (১৩ অক্টোবর) মালদ্বীপ জাতীয় স্টেডিয়ামে নবম মিনিটেই গোল পেয়েছিল বাংলাদেশ। জামাল ভূঁইয়ার ফ্রি কিকে সেট পিসের মাধ্যমে ক্যারিয়ারের প্রথম গোল তুলে নেন সুমন রেজা।

এগিয়ে থেকেই বিরতিতে যায় অস্কার ব্রুজনের শিষ্যরা। দ্বিতীয়ার্ধের শেষ দিকে ঘুরে যায় ম্যাচের মোড়। ৭৯ মিনিটে লাল কার্ড দেখতে হয় গোলরক্ষক আনিসুর রহমান জিকোকে। বক্স থেকে বের হয়ে হাত দিয়ে বল ধরেন বসুন্ধরা কিংসের এই গোলরক্ষক। জিকোর বিদায়ে দশ জনে পরিণত হয় দল। মিডফিল্ডার বিপলু আহমেদকে বসিয়ে মাঠে নামানো হয় গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে।

শেষ সময়ে এসে পেনাল্টির মাধ্যমে গোল হজমের পর আর ঘুরে দাঁড়াতে পারেনি। ফলে চলতি টুর্নামেন্টের রাউন্ড ‘রবিন লিগ’ থেকেই ছিটকে পড়তে হলো জামাল ভূঁইয়াদের।

ম্যাচ শেষ হওয়ার পর মাঠে উত্তেজনা দেখা দেয়। উজবেকিস্তানের রেফারি আখরল রিসকুল্লায়েভের সঙ্গে তর্কে জড়ান তপু বর্মণ-বিশ্বনাথ ঘোষরা। শেষ পর্যন্ত নিরাপত্তা রক্ষীদের সহায়তায় মাঠ থেকে বেরিয়ে আসেন অফিসিয়ালরা।

দিনের অপর ম্যাচে রাত দশটায় মালদ্বীপের মুখোমুখি হবে ভারত। ওই ম্যাচে জয়ী দল আগামী ১৬ অক্টোবর নেপালের বিপক্ষে শিরোপার লড়াইয়ে নামবে।

Leave A Reply

Your email address will not be published.