রিয়াল-বার্সার পৌষ মাস, অ্যাথলেটিকোর সর্বনাশ

লা লিগায় চলতি মৌসুমের একদম শুরু থেকেই পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল অ্যাথলেটিকো মাদ্রিদ। এক সময় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা দুই দলই পয়েন্ট টেবিলে বেশ পিছিয়ে ছিল। তবে মৌসুম যতো শেষের দিকে এসেছে, ব্যবধান ততো কমেছে। রোববার রাতে হারার পর বলতে গেলে নিজেদের সর্বনাশ নিজেই ডেকে এনেছে অ্যাথলেটিকো। অন্যদিকে দিয়েগো সিমিওনের দলের হারে সুবিধা হয়েছে রিয়াল-বার্সার।

গতকাল লিগ ম্যাচে সেভিয়ার কাছে ১-০ ব্যবধানে হেরেছে অ্যাথলেটিকো মাদ্রিদ। ম্যাচের ৭০তম মিনিটে সেভিয়ার হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন আর্জেন্টাইন মিডফিল্ডার মার্কাস অ্যাকুনা। এই হার অ্যাথলেটিকোর শিরোপা জয়ের স্বপ্নে বেশ বড়সড় ধাক্কা হয়েই এসেছে।

অ্যাথলেটিকোর সর্বনাশ বলা যায় বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের জন্য শাপে বর হয়ে দেখা দিয়েছে। কারণ এই দুই দলের জন্য এখন শিরোপা জয়ের সম্ভাবনা আরো বেশি হয়েছে।

লিগে ২৯ ম্যাচ শেষে শীর্ষে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের সংগ্রহ ৬৬ পয়েন্ট। সমান ম্যাচ খেলে রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৬৩ পয়েন্ট। অন্যদিকে এক ম্যাচ কম খেলা বার্সেলোনার সংগ্রহ ৬২ পয়েন্ট। ফলে বাকি থাকা ম্যাচগুলোতে অ্যাথলেটিকো পা হড়কালে আরো এগিয়ে যাবে লিওনেল মেসি ও করিম বেনজেমারা।

আরও পড়ুন
Loading...