রিমুভার ছাড়াই মেইকআপ তোলবেন যেভাবে

মেইকআপ রিমুভার ছাড়াও মেইকআপ তোলার রয়েছে উপায়। রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে মেইকআপ তোলার নানান সহজ সমাধান সম্পর্কে জানানো হল।

তেল: মেইকআপ তুলতে মেইকআপ রিমুভারের পরিবর্তে তেল ব্যবহার করা যেতে পারে। নারিকেল তেল বা জলপাইয়ের তেল চোখের মেইকআপ তুলতে সাহায্য করে। তুলার প্যাডে কয়েক ফোঁটা তেল নিয়ে আলতোভাবে ঘষে চোখ ও ঠোঁটের মেইকআপ তুলে নিন।

পেট্রোলিয়াম জেলি : মেইকআপ তোলার আরেকটা সহজ উপায় হল পেট্রোলিয়াম জেলির ব্যবহার। এটা মেইকআপকে গলাতে সাহায্য করে এবং খুব সহজেই চোখের চারপাশের মেইকআপ তুলতে সাহায্য করে।

ময়েশ্চারাইজার: যদি হাতের কাছে তেল বা পেট্রোলিয়াম জেলি না থাকে তাহলে মেইকআপ তুলতে প্রতিদিনের ব্যবহৃত ক্রিম ব্যবহার করতে পারেন। তেল বা জেলির মতো ক্রিমও কোনো রকম অস্বস্তি ছাড়া মেইকআপ তুলতে সহায়তা করে।

‘বেবি অয়েল’ ব্যবহার: এই তেলও মেইকআপ তুলতে ব্যবহার করা হয়। তুলার বল বা প্যাডে কয়েকফোঁটা বেবি অয়েল নিয়ে মেইকআপ তুলে ফেলুন।

তেল ক্রিম বা পেট্রোলিয়াম জেলি দিয়ে মেইকআপ তোলার পরে ভালো মতো মুখ ধুয়ে নিতে হবে। মৃদু পরিষ্কারক দিয়ে মুখ ভালোভাবে পরিষ্কার করুন এবং নিজের ত্বক পরিচর্যার নিয়ম মেনে চলুন।

আরও পড়ুন
Loading...