রামেক করোনায় একদিনে আরো ১৭ মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রাজশাহীর ৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নওগাঁর ২ জন ও নাটোরের ২ জন রয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষের পাঠানো এক প্রতিবেদনে বলা হয়েছে মৃতদের মধ্য ৮ জন করোনা পজিটিভ ও ৯ জন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ৫২ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ জন রোগী। আর করোনার জন্য নির্ধারিত ৩৫৭টি শয্যার মধ্যে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন ৪৩১ জন। হাসপাতালটিতে শয্যা সংখ্যা বৃদ্ধি ও অক্সিজেন সুবিধা বাড়িয়েও সামাল দেওয়া সম্ভব হচ্ছে না করোনায় আক্রান্ত রোগীর চাপ।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছেন ৫২জন। এর মধ্যে শুধু রাজশাহীরই ৩১ জন ভর্তি হয়েছেন। এ নিয়ে ৩৫৭ বেডের বিপরীতে মোট ভর্তি রোগী আছেন ৪৩১ জন। এদের মধ্যে রাজশাহীর ২৯৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫৬ জন, নাটোরের ৩৩ জন, নওগাঁর ৩৪ জন, পাবনার ৯ জন, কুষ্টিয়ার ৩ জন এবং চুয়াডাঙ্গা, দিনাজপুর ও ঢাকার একজন করে রয়েছেন।

শয্যার তুলনায় হাসপাতালে অতিরিক্ত রোগী চিকিৎসা নিচ্ছেন ৭৪ জন। আক্রান্ত রোগীদের অধিকাংশ এসেছেন জেলা ও জেলার বাইরের বিভিন্ন গ্রামাঞ্চল থেকে। তাদের চিকিৎসা অতিরিক্ত বেডে রেখে সিলিন্ডার অক্সিজেন সরবরাহের মাধ্যমে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে হাসপাতালে রোগীর সংখ্যা বাড়লেও কিছুটা কমেছে সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের দুটি পিসিআর ল্যাবে ৪২৯টি নমুনা সংগ্রহ করা হয়েছ যাদের মধ্য ১৪৮ জন করোনা পজিটিভ হয়েছেন, যা ৩৪ দশমিক ৪৯ শতাংশ।

Leave A Reply

Your email address will not be published.