রাজশাহী মেডিকেলে আরও ১০ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গেল ২৪ ঘণ্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ১০ জন। এরমধ্যে রাজশাহীর ৪ জন, নাটোর ৪ ও চাঁপাইনবাবগঞ্জের ২ জন মারা গেছেন। এনিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও এর উপসর্গ নিয়ে ২৭ দিনে মোট ৩০৬ জনের মৃত্যু হলো। এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ৩৯২ জনের আর করোনা শনাক্ত হয়েছে ১১৪ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯.০৮%।

এছাড়াও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দফায় দফায় ওয়ার্ড ও শয্যা সংখ্যা বাড়ানোর পরও উপচে পড়ছে রোগীর সংখ্যা। এখানে করোনা ইউনিটে ২০টি আইসিইউসহ শয্যা সংখ্যা রয়েছে ৩৫৭টি এরমধ্যে রোগী ভর্তি রয়েছে ৪৩৪ জন আর গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৫৫ জন।

এদিকে, বুধবার দুপুরে রাজশাহী জেলা প্রশাসন ঘোষিত রাজশাহী মহানগরীতে চলমান সর্বাত্মক লকডাউন তৃতীয় দফায় আরও ৭ দিন বাড়িয়ে আগামী ৩০ তারিখ মধ্যরাত পর্যন্ত করা হয়েছে। আজ জেলা প্রশাসনের ঘোষণা অনুযায়ী আজ ১৭তম দিনের মত চলছে রাজশাহী মহানগরীতে সর্বাত্মক লকডাউন।

এদিকে রাজশাহী নগরীর মানুষের মাঝে লকডাউন মানার প্রবণতা কিছুটা কমেছে। তারা মাস্ক ব্যবহার করলেও মানছেন না অন্যান্য স্বাস্থ্যবিধি। আর্থিক প্রতিষ্ঠান অর্থাৎ ব্যাংক-বীমা, কাঁচা বাজার খোলা রাখা ও আম পরিবহন ও বিপণনের জন্য বেশ কিছু মানুষকে বিভিন্ন সময়ে বাহিরে চলাচল করতে দেখা যাচ্ছে। ফলে বেড়েছে রিকশা ও অটো রিকশাসহ বেশ কিছু যানবাহন। এ সর্বাত্মক লকডাউনে আমসহ কৃষিজাত পণ্য পরিবহন ও জরুরি সেবা পরিবহন ছাড়া দূরপাল্লার বাস, স্থানীয় গণপরিবহন ও রাজশাহী রেলস্টেশন থেকে সব ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.