মেসি চুক্তি নবায়নে বার্সার চাই ২ হাজার ২৩ কোটি টাকা!

স্প্যানিশ ক্লাব বার্সেলোনা এখন পাহাড়সমান ঋণে জর্জরিত। ক্লাবটির জন্য চিন্তার নতুন বিষয় হয়ে এসেছে লিওনেল মেসিকে ধরে রাখার চ্যালেঞ্জ। একে ঋণের বোঝা, তার ওপর মেসিকে রাখলে বেতনের বড় অঙ্কের ধাক্কা। তাই টাকার হিসাব নিয়ে কাতালান ক্লাবটিকে ভাবতেই হচ্ছে।

এই হিসাব মেলাতে গেলে স্কোয়াড থেকে বার্সাকে কিছু খেলোয়াড় ছাড়তেই হবে। লা লিগার বেতন কাঠামোর সঙ্গে মানিয়ে নিতে এ ছাড়া কাতালান ক্লাবটির আর কোনো পথ নেই।

এমতাবস্থায় বার্সার মূল মাথাব্যথা এখন মেসিকে নিয়ে। চলতি মাসেই মেসির সঙ্গে ক্লাবের চুক্তির মেয়াদ শেষ হবে। কিন্তু এখনো তার চুক্তি নবায়ন করতে পারেনি বার্সা। এদিকে আর্জেন্টাইন তারকাও চুক্তি নবায়ন নিয়ে মুখে কুলুপ এঁটে বসে আছেন।

বার্সায় মেসির বর্তমান বার্ষিক পারিশ্রমিক প্রায় ৭১ মিলিয়ন ইউরো। কাতালান রেডিও আরএসিওয়ান জানিয়েছে, মেসি চুক্তি নবায়নে সম্মত হলে ক্লাবটিকে শুধু পারিশ্রমিক বাবদ বার্ষিক ন্যূনতম ২০০ মিলিয়ন ইউরো জোগাড় করতে হবে। বাংলাদেশি মানে যা প্রায় ২ হাজার ২৩ কোটি টাকা।

এ জন্য স্কোয়াড থেকে খেলোয়াড় বিক্রি করে দেওয়া ছাড়া আর কোনো পথ নেই। অন্তত স্কোয়াডের কিছু খেলোয়াড় বিক্রি করলে তাদের বেতনের অঙ্ক থেকে এই তহবিলের বেশির ভাগ টাকা সংগ্রহ করা যাবে।

এমতাবস্থায় মোটামুটি বড় অঙ্কের বেতন পান, এমন কিছু খেলোয়াড়কে বার্সা বেচে দেবে বলে মনে করছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। অন্তত কোচ রোনাল্ড কোমানের পরিকল্পনায় নেই, এমন খেলোয়াড়দের ছেড়ে দেওয়ার সম্ভাবনাই বেশি। বাকিদের হয়তো বার্সায় থাকতে হলে বেতন কমাতে হবে।

মেসিকে আটকাতে বার্সা কী করে, সেটাই এখন দেখার বিষয়। বার্সার সঙ্গে এই তারকার বর্তমান চুক্তির মেয়াদ আর চার দিন।

Leave A Reply

Your email address will not be published.