মেসির রেকর্ডের দিনে প্যারাগুয়েকে হারাল আর্জেন্টিনা

দেশের জার্সিতে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার ইতিহাসে যুগ্মভাবে নিজের নাম লিখিয়ে ফেললেন আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। দেশের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা জেভিয়ার মাসচেরানোর ১৭৪ ম্যাচের পাশে এখন মেসির নাম। অপেক্ষা ছাড়িয়ে যাবার।

ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের ম্যাচটায় জয় পেয়েছে লা আলবিসেলেস্তেরা। শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে দুই দলই। তবে ম্যাচের আট মিনিটের মাথায় দলকে এগিয়ে নেওয়ার দারুণ সুযোগ পান লিওনেল মেসি। ফ্রি কিক থেকে অল্পের জন্য গোল পাননি।

তবে তার দুই মিনিট পরেই এগিয়ে যায় আর্জেন্টিনা। ম্যাচের ১০ মিনিটের মাথায় ডান প্রান্ত থেকে অ্যাঞ্জেল ডি মারিয়ার পাস থেকে ফাঁকা পোস্টে বল পেয়ে আর্জেন্টিনাকে এগিয়ে নেন আলেজান্দ্রো পাপু গোমেজে।

প্রথমার্ধের যোগ করা সময়ে আবারও এগিয়ে যাবার সুযোগ আসে আর্জেন্টিনার। দি মারিয়ার শট ঠেকিয়ে দিলেও গোমেসের ক্রস ঠেকাতে গিয়ে উল্টো নিজেদের জালে পাঠিয়ে দেন প্যারাগুয়ের জুনিয়র আলনসো। তবে সে যাত্রায় বেঁচে যায় অফ-সাইডের কল্যাণে।

দ্বিতীয়ার্ধে দুই দলই পাল্টা আক্রমণ চালায়। তবে শেষ রক্ষা হয়নি প্যারাগুয়ের। কোপা অ্যামেরিকায় ২৩ বারের দেখায় একবারও আর্জেন্টিনাকে হারাতে পারেনি দলটি।

তবে গোটা গোটা ম্যাচে এগিয়ে ছিল প্যারাগুয়ে। ম্যাচের ৫৭ শতাংশ বল নিয়ন্ত্রণে রেখেছিল দলটি। আর্জেন্টিনার ৮টি শটের বিপরীতে প্যারাগুয়ে শট নেয় ১০টি। তবে টার্গেট শটের দিকে আর্জেন্টিনা ছিল ৪-২।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে চিলির সঙ্গে ১-১ ব্যবধানে ড্র করার পর উরুগুয়েকে হারায় ১-০ ব্যবধানে। আজ প্যারাগুয়েকে হারিয়ে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠে এলো আর্জেন্টিনা।

Leave A Reply

Your email address will not be published.