মেডিকেলে ভর্তির ফল প্রকাশ, প্রথম হয়েছেন মিশোরী মুনমুন

মেডিকেলে ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এমবিবিএস ভর্তি পরীক্ষায় এবার পাসের হার ৩৯.৮৬। আজ রোববার (৪ এপ্রিল) সন্ধ্যায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের ফল প্রকাশ করে।

এবারের ভর্তি পরীক্ষায় ১ লাখ ১৬ হাজার ৭৯২ জন প্রার্থী উপস্থিত ছিলেন। তাদের মধ্যে সরকারি মেডিক্যাল কলেজের জন্য নির্বাচিত হয়েছেন ৪ হাজার ৩৫০ জন। এদের মধ্যে পুরুষ ২ হাজার ৯ জন, নারী ২ হাজার ৩৪১ জন। চলমান শিক্ষাবর্ষ থেকে তিন হাজার ৯৩৭ জন। আগের শিক্ষাবর্ষ থেকে ৪১৩ জন। অর্থাৎ ৪৮ হাজার ৯৭৫ জন।

জানা গেছে, মেডিকেল ভর্তি পরীক্ষার ফল ঘোষণার পর তা অধিদপপ্তরের সংশ্লিষ্ট ওয়েবসাইটে (https://result.dghs.gov.bd/mbbs/) দেওয়া হয়েছে। এরপর পরীক্ষার্থীরা সেখান থেকে ফল দেখতে পাবেন। এদিকে এবারের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় প্রথম হয়েছেন মিশোরী মুনমুন। তার রোল নম্বর ২৫০০২৩৮।

তিনি পাবনা মেডিকেল কলেজ কেন্দ্র থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেন। ভর্তি পরীক্ষার ১০০ নম্বরের মধ্যে তিনি পেয়েছেন ৮৭.২৫ নম্বর। এর আগে শুক্রবার (২ এপ্রিল) সারা দেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন
Loading...