‘মানুষ হতে পারলাম না’ বলেই ক্ষমা চাইলেন শাওন

‘ঘটনা সত্য’ নাটকে প্রতিবন্ধী শিশুদের নিয়ে ‘ভুল বার্তা’ দেওয়ার ঘটনায় সমালোচনার মুখে দুঃখ প্রকাশ করেছে প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি। ইউটিউব থেকে নাকটকি সরি‌য়েও নেয়া হয়েছে। এবার ক্ষমা চাইলেন অভিনেত্রী মেহের আফরোজ শাওন।

মঈনুল সানুর চিত্রনাট্যে নাটকটি নির্মাণ করেন তরুণ নির্মাতা রুবেল হাসান। নাটকে বিলকিছ নামে একজন গৃহকর্মীর চরিত্রে মেহজাবীন চৌধুরী ও মুকুল নামে একজন গাড়িচালকের চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো।

সোমবার রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ‘ঘটনা সত্য’ নাটকের নির্মাতা রুবেল হাসানসহ সংশ্লিষ্টদের ট্যাগে রেখে একটি স্ট্যাটাস দেন শাওন।

তিনি লেখেন, আমি মেহের আফরোজ শাওন বাংলাদেশ মিডিয়া জগতের একজন অভিনয়শিল্পী, পরিচালক এবং প্রযোজক হিসাবে সম্প্রতি প্রচারিত সিএমভি প্রযোজিত এবং নগদ নিবেদিত রুবেল হাসান পরিচালিত ‘ঘটনা সত্য’ নামক অসংবেদনশীল নাটকটির জন্য আমার পরিচিত- অপরিচিত সকল বিশেষ শিশুদের কাছে এবং তাদের মা বাবার কাছে হাতজোড় করে ক্ষমা চাচ্ছি। শিল্পী হওয়া তো দূরের কথা, ভিউ আর ফলোয়ারের পেছনে দৌঁড়াতে দৌঁড়াতে আমরা বোধহয় মানুষও হতে পারলাম না!

মূলত জীবন ঘনিষ্ঠ কাহিনি নিয়ে তৈরি নাটকটির শেষ অংশের একটি বার্তা নিয়েই সমালোচনার ঝড় ওঠে। প্রতিবন্ধী শিশুকে পাপের ফল বলে মন্তব্য করা হয় সেখানে। এতে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন পেজে, গ্রুপে নাটকটি নিয়ে সমালোচনা হয়েছে এবং তুমুল আপত্তিও উঠেছে। একাধিক সংগঠন থেকে প্রতিবাদ জানানো হয়েছে।

বিষয়টি নিয়ে তুমুল সমালোচনার মধ্যে প্রযোজক পাপ্পু, পরিচালক রুবেল হাসান, শিল্পী আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী একযোগে দুঃখ প্রকাশ করেন। রোববার নাটকটি ইউটিউব থেকে সরিয়েও নেয়া হয়।

Leave A Reply

Your email address will not be published.