মাদক মামলায় ট্রাকচালকের মৃত্যুদণ্ড

গাইবান্ধায় মাদক মামলায় পারভেজ মিয়া নামে এক ট্রাকচালককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে এক লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এ মামলায় অন্য তিন আসামিকে খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ আদেশ দেন। এ সময় আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি পারভেজ মিয়া উপস্থিত ছিলেন।

পারভেজের বাড়ি বগুড়া সদর উপজেলার ধর্মপুর দিলদার পাড়া গ্রামে। মামলায় খালাসপ্রাপ্তরা হলেন- আফাজ উদ্দিন, দুদু মিয়া, সাইদুল ইসলাম।

মামলার এজাহারে বলা হয়, ২০১৮ সালে পারভেজ গোবিন্দগঞ্জের বাগদা বাজার এলাকায় ৪৫০ গ্রাম হেরোইনসহ র‌্যাবের হাতে আটক হয়। সম্যরাজা পরিবহন নামে একটি লোকাল বাসে হেরোইন পাঁচারের তথ্য পেয়ে অভিযান পরিচালনা করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৩। এ দিন র‌্যাবের পক্ষ থেকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। পরে তাকে গোবিন্দগঞ্জ থানায় হস্তান্তর করে র‌্যাব। পরবর্তী সময়ে আদালতে এ মামলার চার্জশিট দেয় পুলিশ।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফারুক আহম্মেদ প্রিন্স জানান, দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক ফাঁসির আদেশ দিয়েছেন। একইসঙ্গে এক লাখ টাকা জরিমানা করেন।

তিনি আরো বলেন, মাদক মামলায় দেশের দ্বিতীয় ফাঁসির রায় এটি। চলতি বছরের ৩ মার্চ গাইবান্ধার আদালতে রবি দাস নামে এক যুবককে প্রথম মাদক মামলায় মৃত্যুদণ্ড দেওয়া হয়। তাকেও এক লাখ টাকা জরিমানা করা হয়।

Leave A Reply

Your email address will not be published.