মাত্র একটি উপায়ে অ্যালার্জিকে জানান চিরবিদায়

আমাদের মধ্যে অনেকেই অ্যালার্জির সমস্যায় ভুগে থাকেন। যা খুবই বিরক্তিকর। এর থেকে বাঁচতে অনেকেই তার পছন্দের অনেক খাবার অ্যালার্জি হওয়ার ভয়ে খাদ্য তালিকা থেকে বাদ দিয়ে দেন। বছরের পর বছর তারা এসব খাবার থেকে নিজেদের বঞ্চিত করেন। ফলে তারা পুষ্টিহীনতায় ভোগেন।

তবে আর নয় অ্যালার্জির চিন্তা। আক্রান্ত ব্যক্তিরা সব চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলুন। এবার বিনা খরচে এলার্জিকে গুডবাই জানান। এমন একটি ঘরোয়া উপায় রয়েছে যা আপনাকে অ্যালার্জি থেকে সহজেই মুক্তি দেবে। চলুন তবে জেনে নেয়া যাক সেই উপায়টি-

যা যা লাগবে

নিমপাতা, ইসবগুলের ভুষি।

তৈরি ও সেবন পদ্ধতি

এক কেজি নিমপাতা ভালো করে রোদে শুকান। শুকনো নিমপাতা পাটায় পিষে গুঁড়া করুন। এরপর তা ভালো করে পরিষ্কার পরিচ্ছন্ন একটি কৌটায় ভরে রাখুন।

এক চা চামচের ৩ ভাগের ১ ভাগ নিমপাতার গুঁড়া এবং ১ চা চামচ ভুষি ১ গ্লাস পানিতে আধা ঘণ্টা ভিজিয়ে রাখুন। আধা ঘণ্টা পর চামচ দিয়ে ভালো করে নাড়ুন। প্রতিদিন সকালে খালি পেটে, দুপুরে ভরা পেটে এবং রাতে শোয়ার আগে খেয়ে ফেলুন। ২১ দিন একটানা খেতে হবে।

কার্যকারিতা শুরু হতে ১ মাস লেগে যেতে পারে। এরপর ভালো হয়ে যাবে। তারপর থেকে এলার্জির জন্য যা যা খেতে পারতেন না যেমন- হাঁসের ডিম, বেগুন, গরুর মাংস, চিংড়ি, কচু, কচুশাক, গাভীর দুধ, পুঁইশাক, মিষ্টি কুমড়াসহ অন্যান্য খাবার খান। দেখবেন কোনো সমস্যা হচ্ছে না।

সাবধানতা

নিজ থেকে ইচ্ছে মতো বেশি বেশি নিমপাতা খাবেন না। প্রয়োজনে ডিগ্রীপ্রাপ্ত হেকিমের পরামর্শ নিন।

Leave A Reply

Your email address will not be published.