মন্ত্রীর সঙ্গে পরামর্শ করেই উন্নয়নকে এগিয়ে নিতে চাই: পরিকল্পনা প্রতিমন্ত্রী

পরিকল্পনা প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়ে ড. শামসুল আলম টিম ওয়ার্কের মাধ্যমে পরিকল্পনামন্ত্রীর সঙ্গে পরামর্শ করেই উন্নয়নকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন।

সোমবার পরিকল্পনা মন্ত্রণালয়ের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

ড. শামসুল আলম বলেন, পরিকল্পনা কমিশনে আমার পুনর্জন্ম হয়েছে। এটি অপূর্ব পাওয়া। দীর্ঘ ১২ বছর এই চত্বরে কাজ করার সুযোগ পেয়েছি। আজ থেকে নতুন দায়িত্ব পালন শুরু করলাম। প্রধানমন্ত্রী আমার ওপর যে আস্থা ও বিশ্বাস রেখেছেন, সেটি যেন রক্ষা করতে পারি সেজন্য সবার সহযোগিতা প্রয়োজন। টিম ওয়ার্কের মাধ্যমে পরিকল্পনামন্ত্রীর সঙ্গে পরামর্শ করেই উন্নয়নকে এগিয়ে নিতে চাই।

তিনি বলেন, দেশটাই আমরা কাছে বড়। ২০০৯ সালে থেকে এখন পর্যন্ত সাধারণ অর্থনীতি বিভাগের ১১৪টি প্রকাশনা হয়েছে। অথচ ১৯৭২ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত প্রকাশনা হয়েছিল মাত্র ১৪টি। আমার হাতে যতগুলো পরিকল্পনা হয়েছে সবগুলোই গ্রহণযোগ্যতা পেয়েছে। সবার প্রশংসাই পেয়েছি।

এ সময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৫ আগস্টের সব শহিদ, জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধে শহিদদের আত্মার শান্তি কামনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে এম এ মান্নান বলেন, কাজের গভীরতা ও ব্যাপ্তি এখন অনেক বাড়বে বলেই আশা করি। ড. শামসুল আলম আমাদের সঙ্গে ছিলেন। আবারো নতুন করে দায়িত্ব পাওয়ায় আমরা অনেক বেশি খুশি হয়েছি।

এ সময় পরিকল্পনা বিভাগের সচিব জয়নুল বারীর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন- বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব মোহাম্মদ ইয়ামিন চৌধুরী, পরিকল্পনা কমিশনের সদস্য মামুন-আল-রশিদ, মোছাম্মৎ নাসিমাসহ অন্য সদস্যরা।

Leave A Reply

Your email address will not be published.