মত বদলে টেস্ট সিরিজ খেলেই দেশে ফিরছেন মুশফিক

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু মঙ্গলবার জানিয়েছিলেন, শুধু ওয়ানডে খেলার কথা থাকলেও জিম্বাবুয়ে সফরে টি-২০ সিরিজেও খেলবেন মুশফিকুর রহিম। তবে একদিনের মাঝে সিদ্ধান্ত বদলেছেন তিনি। টেস্ট সিরিজ খেলেই দেশে ফিরছেন মিস্টার ডিপেন্ডেবল।

জানা গেছে, পারিবারিক কারণে ওয়ানডে ও টি-২০ সিরিজে খেলবেন না মুশফিকুর রহিম। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই খবর নিশ্চিত করেছে বিসিবি। জিম্বাবুয়ে সফরে মুশফিক টি-২০ খেলবেন না বলে ছুটি চেয়েছেন, সেটি আগেই শোনা গিয়েছিল। তবে বিসিবি তাকে সেই ছুটি দেবে কি না, তা নিয়ে ছিল সংশয়।

কারণ সামনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে সিরিজ। অজিদের কঠিন শর্তের কারণে এই সিরিজে মুশফিকের কোয়ারেন্টাইন জটিলতায় পড়ার সম্ভাবনা আছে। তাই ওয়ানডের পর জিম্বাবুয়েতে টি-২০ সিরিজও খেলবেন মুশফিক, এমনটাই ধারণা করা হচ্ছিল।

কিন্তু এবার দেখা গেল অন্য ব্যাপার। টি-২০ তো নয়ই, ওয়ানডে সিরিজও না খেলে দেশে ফিরে আসছেন জাতীয় দলের এই তারকা ক্রিকেটার। আজই হারারে ছেড়ে ঢাকার বিমান ধরবেন তিনি।

বিসিবি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মুশফিক ও তার পরিবারের একান্ত প্রয়োজনের প্রতি বোর্ড শ্রদ্ধাশীল। তাই তাকে ছুটি দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

আগামী ১৬ জুলাই থেকে হারারেতে শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। একই ভেন্যুতে ২৩ জুলাই থেকে মাঠে গড়াবে তিন ম্যাচের টি-২০ সিরিজ।

Leave A Reply

Your email address will not be published.