ভুলত্রুটির পাশাপাশি সরকারের সফলতা তুলে ধরার আহ্বান তথ্যমন্ত্রীর

ভুলত্রুটির পাশাপাশি সরকারের সফলতাও তুলে ধরতে সংবাদকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় সংবাদ পরিবেশনের আগে তথ্যের সত্যতা ভালোভাবে যাচাই করারও আহ্বান জানান তিনি।

সোমবার সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নবনির্বাচিত কমিটির নেতাদের সঙ্গে শুভেচ্ছা বৈঠকে এ আহ্বান জানান তথ্যমন্ত্রী।

তিনি বলেন, একটা সংবাদ ভুল প্রচার হলে তা পরবর্তীতে সংশোধনী দিয়েও সঠিক পর্যায়ে নেওয়া যায় না। বিএসআরএফ গুরুত্বপূর্ণ সংগঠন। সাংবাদিকরা সরকারের নানা বিষয় তুলে ধরেন।

তথ্যমন্ত্রী বলেন, দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে মানুষকে আশাবাদী করতে হয়। সেজন্য এটা গুরুত্বপূর্ণ। প্রতিবেদন তৈরির আগে চেক করে নেওয়া উচিত।

এ সময় বিএসআরএফ এর পক্ষ থেকে তাদের গণমাধ্যম কেন্দ্র সংস্কার, সাংবাদিকদের প্রশিক্ষণের ব্যবস্থা করাসহ কিছু দাবি মন্ত্রীর কাছে তুলে ধরা হয়। তথ্যমন্ত্রী বলেন, ভ্যাকসিন পেতে গণরেজিস্ট্রেশন শুরু হয়েছে। আমি সংশ্লিষ্ট দফতরের সঙ্গে কথা বলবো যাতে সংবাদিকদরা অগ্রাধিকার পান। আগেও সে ব্যবস্থা করা হয়েছে। অনেকে পেয়েছেন। এবারও যাতে পান সে ব্যবস্থা করা হবে।

এ সময় তথ্যসচিব মকবুল হোসেন, বিএসআরএফ-এর সভাপতি তপন বিশ্বাস, সহ-সভাপতি মোতাহার হোসেন, সাধারণ সম্পাদক মাসউদুল হকসহ অন্যরা বক্তব্য রাখেন।

Leave A Reply

Your email address will not be published.