ভারতে বন্যা: মৃত্যু বেড়ে ২৪, বহু নিখোঁজ

ভারতের কেরালার বৃষ্টিপাতের পর সৃষ্ট বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ জনে। এর মধ্যে রয়েছে অন্তত পাঁচটি শিশু। এখনও বহু মানুষ নিখোঁজ থাকায় মৃত্যুর সংখ্যা আরও বৃদ্ধি পেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর বিবিসির।

কেরালায় গত কয়েক দিনের প্রবল বৃষ্টিপাতের পর বন্যার পাশাপশি দেখা দিয়েছে ভয়াবহ ভূমিধস। এতে ভেসে গেছে বহু ঘরবাড়ি। কোট্টায়াম শহরের অসংখ্য মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।

বার্তা সংস্থা পিটিআইয়ের খবর অনুসারে, কোট্টায়ামে বন্যার পানিতে একটি বাড়ি ভেসে যায়। এতে প্রাণ হারান একই পরিবারের ছয়জন। এর মধ্যে ৭৫ বছর বয়সী এক বৃদ্ধা ও তিনটি শিশুও ছিল। এ ছাড়া ইদুক্কি জেলায় দুটি শিশুর মরদেহ উদ্ধার করা হয়। এই জেলায় আরও অন্তত পাঁচজন নিখোঁজ রয়েছেন।

দুর্গত মানুষদের উদ্ধারে ভারতীয় সামরিক বাহিনী যোগ দিয়েছে স্থানীয়দের সঙ্গে। হেলিকপ্টারে করে আটকেপড়াদের কাছে খাবার ও ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। অস্থায়ী আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে রাজ্যের বিভিন্ন এলাকায়।

উল্লেখ্য, কেরালায় ভয়াবহ বন্যা হানা একেবারেই নতুন নয়। রাজ্যটিতে শতাব্দীর সবচেয়ে ভয়াবহ বন্যা হয়েছিল ২০১৮ সালে। ওই বছর প্রায় ৪০০ জন নিহত ও ১০ লাখের বেশি মানুষ ঘরছাড়া হয়েছিলেন।

Leave A Reply

Your email address will not be published.