ব্রিটেনে সবজি খেলেই মিলবে ৬ হাজার টাকা

ব্রিটেন সরকার দেশের মানুষদের জন্য আনতে চলেছে এক নতুন আইন। আর তা হলো শরীরচর্চা করলে ও সবজি খেলেই মিলবে অর্থ। হ্যাঁ ঠিকই শুনেছেন, দেশের মানুষকে সুস্থ রাখার তাগিদে এরকমই আইন আসতে চলেছে ব্রিটেনে।

সম্প্রতি ব্রিটেনের সরকার একটি আইন চালু করেছে পুরো দেশ জুড়ে। একটি সমীক্ষা থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ব্রিটেনের বেশিরভাগ মানুষই ভুগছেন স্থুলতায়। এর ফলে রোগ প্রতিরোধের ক্ষমতাও কমছে এবং দেশের মানুষ দিন দিন অসুস্থ হয়েছে যাচ্ছে। অনেক ভেবেচিন্তে সরকার এক উপায় বের করলেন।

সেই উপায় হলো, সরকার নতুন এক হেলথ স্কিম এনেছে। যেখানে বলা হয়েছে, যে পরিবার নিয়মিত শাক-সবজি, ফলমূল খাবেন এবং শরীরচর্চা করবেন তাদেরকে পুরস্কার হিসেবে দেওয়া হবে অর্থ। জানা গিয়েছে, ঠিকঠাক নিয়ম মেনে চললে অর্থমূল্য হতে পারে ৭০ ডলার! যা বাংলাদেশি টাকার প্রায় ছয় হাজার টাকা। শুধু তাই নয়, এছাড়াও হেলথ কার্ডে সেই পরিবার পাবেন বিশেষ ছাড়!

আপনি সত্যিই এই নিয়ম মানছেন কিনা, তা কিন্তু থাকবে সরকারের নজরে! কীভাবে? জানা গিয়েছে, সবজি কেনার সময় প্রত্যেক পরিবারকে নজরে রাখার বিশেষ প্রযুক্তি আনতে চলেছে সরকার। যার সাহায্যে সরকার নজর রাখবে কোন ব্যক্তি সবজি, ফলমূল বেশিমাত্রায় কিনছে আর কোন ব্যক্তি একেবারেই কিনছেন না। এমনকি, এই বিশেষ নিয়ম মানলে মাস শেষে শপিংমলে বিশেষ অফারও নাকি পেতে পারেন দেশের মানুষ! একেই বলে পেটে খেলে পকেটে সয়!

Leave A Reply

Your email address will not be published.