ব্রাজিলিয়ান রেফারির উপর চটেছেন মেসি

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে শুক্রবার পেরুর মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। এই ম্যাচের রেফারি হিসেবে দায়িত্ব পালন করেছেন সাম্পাইও। ম্যাচে এই ব্রাজিলিয়ান রেফারির নেয়া বিভিন্ন সিদ্ধান্তে বেশ চটেছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

বুয়েন্স আয়ার্সের এল মনুমেন্টাল স্টেডিয়ামে ১-০ গোলে পেরুকে হারিয়েছে আর্জেন্টিনা। এর মাধ্যমে সব মিলিয়ে টানা ২৫ ম্যাচ অপরাজিত থাকল তারা। সেই সঙ্গে কাতার বিশ্বকাপে নিজেদের জায়গা নিশ্চিতের পথে এগিয়ে গেছে আরো এক ধাপ।

৪৩ মিনিটে লাউতারো মার্টিনেজের একমাত্র গোলে জয় পায় আর্জেন্টিনা। ৬৩ মিনিটে পেরু পেনাল্টি মিস না করলে হয়তো পয়েন্ট হারাতে হতো তাদের। আর্জেন্টাইন গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজের ধাক্কায় পেরুর ফুটবলার ফারফান বক্সের মধ্যে পড়ে গেলে রেফারি সাম্পাইও পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন।

এর আগে ম্যাচের নবম মিনিটে ক্রিস্টিয়ান রোমেরোর হেডে আর্জেন্টিনা জাল কাঁপালেও অফসাইডের কারণে সেটি বাতিল হয়। পেরুকে পেনাল্টি দেওয়া ও প্রথম গোল বাতিলের জন্য রেফারিকে একহাত নিলেন মেসি।

ম্যাচ শেষে দলের একটি ছবি দিয়ে ইনস্টাগ্রামে পোস্ট দেন আর্জেন্টিনা অধিনায়ক। সেখানে তিনি লিখেছেন, ‘কঠিন ম্যাচ, খেলা কঠিন ছিল। অনেক বাতাস ছিল। তারা অনেক গভীরে খেলেছে, আমাদের কম জায়গা দিয়েছে।’

তিনি আরও লেখেন, ব্রাজিলিয়ান রেফারি যখন আমাদের ম্যাচ পরিচালনা করেন, ‘সবসময় এমন করে। মনে হয় যেন কোনো উদ্দেশ্য নিয়ে এটা করেন। কিন্তু ভালো যে গুরুত্বপূর্ণ ৩ পয়েন্ট পেলাম এবং আমরা আমাদের লক্ষ্যের আরো কাছে।’

Leave A Reply

Your email address will not be published.