বৃহস্পতিবার এমপি পদে শপথ নেবেন দুজন

ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ আসনে উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত প্রার্থীরা বৃহস্পতিবার (০১ জুলাই) শপথ গ্রহণ করবেন। বৃহস্পতিবার বিকেলে সংসদের শপথ কক্ষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ঢাকা-১৪ আসন থেকে নির্বাচিত আগা খান মিন্টু ও কুমিল্লা-৫ আসনের আবুল হাসেম খানকে শপথবাক্য পাঠ করাবেন।

একাদশ জাতীয় সংসদের উপনির্বাচনে ঢাকা-১৪ আসনে জাতীয় পার্টির (লাঙ্গল) মোস্তাকুর রহমান, বিএনএফের কে ওয়াই এম কামরুল ইসলাম ও জাসদের আবু হানিফ মনোনয়নপত্র প্রত্যাহার করায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আগা খান নির্বাচিত হন।

ঢাকা-১৪ আসনে সাবেক সংসদ সদস্য আসলামুল হকের মৃত্যুতে আসনটি শূন্য হয়। আসনটিতে উপ-নির্বাচনের দিনক্ষণ ঠিক করে নির্বাচন কমিশন। আগামী ২৮ জুন এ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু কোনো প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করায় আসনটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন আগা খান।

কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে বৈধ প্রার্থী ছিলেন দুজন। তাদের মধ্যে জাতীয় পার্টির প্রার্থী মো. জসিম উদ্দিন গত ২০ জুন প্রার্থিতা প্রত্যাহারের আবেদন করেন। ফলে এই আসন থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী আবুল হাসেম খান।

কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু ১৪ এপ্রিল মারা যান। ২১ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

Leave A Reply

Your email address will not be published.