বুধবার থেকে ঠাকুরগাঁওয়ে সাতদিনের লকডাউন

ঠাকুরগাঁওয়ে  করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে বুধবার থেকে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে জেলা করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভায়।

বুধবার থেকে শুরু হয়ে আগামী ৩০ জুন পর্যন্ত এ লকডাউন কার্যকর থাকবে বলে জানিয়েছে করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি ও ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান।

লকডাউন চলাকালে জাতীয় ও আঞ্চলিক সড়ক, মহাসড়ক পথে অন্য কোনো জেলা, উপজেলা থেকে ঠাকুরগাঁওয়ে কেউ প্রবেশ কিংবা এই জেলা থেকে কেউ বাইরে গমন করতে পারবে না। সব ধরনের গণপরিবহন ও জন চলাচল বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা, ওষুধ, চিকিৎসা সেবা, কৃষিপণ্য, নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য সংগ্রহ ও পরিবহন এবং সীমিত পরিসরে ব্যাংকিং সেবা লকডাউনের আওতা মুক্ত থাকবে। গরুর হাট বন্ধ থাকবে। কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে কেনাবেচা করা যাবে। হোটেল রেস্তোরাঁয় খাদ্য বিক্রয় ও সরবরাহ করা যাবে। কোনো অবস্থায় হোটেল রেস্তোরাঁয় বসে খাবার খাওয়া যাবে না।

শপিংমল ও অন্যান্য দোকান বন্ধ থাকবে। সব পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। জনসমাবেশ ঘটে এ ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ থাকবে। মাস্ক পরিধানসহ সব স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

Leave A Reply

Your email address will not be published.