বিয়ে করে রাজাত্ব হারালেন জাপানি নারী

অনেক আলোচনার পর জাপানের রাজকুমারী ম্যাকোঁ অবশেষে তার সহপাঠীকে কোমুরোকে বিয়ে করেছেন। ভালোবাসার টানে রাজপরিবার ছেড়ে সাধারণ একজন চাকুরিজীবিকে বিয়ে করলেন ম্যাকোঁ। স্থানীয় সময় মঙ্গলবার ২৬ অক্টোবর অনুষ্ঠিত হয়েছে তাদের বিয়ে। বিয়ের সাথে সাথেই রাজপরিবারের সব অধিকার থেকে বঞ্চিত হলেন ম্যাকোঁ।

চার বছর আগে নিজেদের বাগদানের কথা জানান ম্যাকোঁ ও কেই কোমুরো। তবে কোমুরোর মায়ের বিরুদ্ধে অর্থ কেলেঙ্কারির অভিযোগ ওঠার কারণে পিছিয়ে যায় বিয়ে। এরপর আইন বিষয়ে পড়ালেখার জন্য জন্য জাপান ছেড়ে নিউ ইয়র্ক যান কোমুরো এবং সেপ্টেম্বরে ফিরে আসেন।

২০১২ সালে জাপানের ইন্টারন্যাশনাল ক্রিশ্চিয়ান ইউনিভার্সিটিতে পরিচয় হয় প্রিন্সেস ম্যাকোঁ ও কেই কোমুরোর। সেই থেকে তাদের মধ্যে পরিণয় গড়ে ওঠে।

বিকালে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন নতুন এই দম্পতি। তাদের বন্ধুত্ব, সেই থেকে পরিণয় নিয়ে একটি বিবৃতিসহ কয়েকটি প্রশ্নের উত্তর দেবেন ম্যাকোঁ ও কোমুরো।

রাজপরিবার ছাড়ার কারণে নতুন এই দম্পতির জাপান ছেড়ে নিউ ইয়র্ক যেয়ে সংসার ‍শুরু করার কথা রয়েছে। এর আগে শনিবার (২৩ অক্টোবর) ম্যাকোঁর ৩০তম জন্মদিন ছিল। শেষবারের মতো রাজপ্রাসাদে জন্মদিন পালন করেছেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.