বিসিবি নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাতজন নির্বাচিত

ধীরে ধীরে এগিয়ে আসছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যনির্বাহী পরিষদের নির্বাচন। তবে আসন্ন নির্বাচনে ২৩ আসনের মধ্যে পরিচালকদের ৭টি আসনেই হচ্ছে না কোনো প্রতিদ্বন্দ্বিতা। এই কয়টি আসনে একাধিক প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ না করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাতজন নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত ৭ জন হলেন- চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে আকরাম খান, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা থেকে আ. জ. ম নাসির উদ্দিন, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে শফিউল আলম চৌধুরী নাদেল, খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে শেখ সোহেল, বরিশাল বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে আলমগীর খান, যশোর জেলা ক্রীড়া সংস্থা থেকে কাজী ইনাম আহমেদ ও রংপুর বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে আনোয়ারুল ইসলাম।

ক্যাটাগরি-১ অর্থাৎ আঞ্চলিক ও জেলা ক্রিকেট সংস্থার প্রতিনিধি ক্যাটাগরিতে ঢাকা বিভাগের দুটি পদের বিপরীতে ৪ জন প্রার্থী রয়েছেন। তারা হলেন- মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার নাঈমুর রহমান দুর্জয়, নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার তানভীর আহমেদ টিটু, মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থার মো. খালিদ হোসেন ও কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সৈয়দ আশফাকুল ইসলাম।

এই ক্যাটাগরিতে নির্বাচন হবে রাজশাহী বিভাগে। সেখানে একটি পদের বিপরীতে দাঁড়িয়েছেন ২ জন কাউন্সিলর। তারা হলেন- রাজশাহী বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে খালেদ মাসুদ পাইলট ও পাবনা জেলা ক্রীড়া সংস্থা থেকে মো. সাইফুল আলম স্বপন চৌধুরী।

ক্যাটাগরি-২ এর আওতায় মোট পদ আছে ১২টি। ১২টি পদের বিপরীতে ঢাকা মেট্রোপলিটন ক্লাব প্রতিনিধি রয়েছেন ১৭ জন। তারা হলেন- বর্তমান বোর্ড সভাপতি আবাহনী লিমিটেডের নাজমুল হাসান পাপন, মোহামেডান স্পোর্টিং ক্লাবের মাসুদুজ্জামান, শেখ জামাল ধানমন্ডি ক্লাবের নজিব আহমেদ, গাজী গ্রুপ ক্রিকেটার্সের গাজী গোলাম মুর্তজা, ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাবের সাইফুল ইসলাম ভুঁইয়া, শাইনপুকুর ক্রিকেট ক্লাবের ওবেদ রশীদ নিজাম, শেখ জামাল ক্রিকেটার্সের ইসমাইল হায়দার চৌধুরী মল্লিক, কাকরাইল বয়েজ ক্লাবের মো সালাহউদ্দিন চৌধুরী, আজাদ স্পোর্টিং ক্লাবের মো. এনায়েত হোসেন, ফেয়ার ফাইটার্স স্পোর্টস ক্লাবের ইফতেখার রহমান, সূর্য তরুণ ক্লাবের ফাহিম সিনহা, মিরপুর বয়েজ ক্রিকেট ক্লাবের মোহাম্মদ আব্দুর রহমান, ঢাকা এসেটসের মনজুর কাদের, আম্বার স্পোর্টিং ক্লাবের শওকত আজিজ রাসেল, আসিফ শিফা ক্রিকেট একাডেমির মনজুর আলম মঞ্জু ও গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির রফিকুল ইসলাম।

ক্যাটাগরি-৩ এর একটি পদের বিপরীতে মনোনয়নপত্র নিয়েছেন ২ জন। দুজনই দেশের ক্রিকেটে ব্যাপক পরিচিত মুখ। তারা হলেন- সাবেক ক্রিকেট খেলোয়াড় হিসেবে খালেদ মাহমুদ সুজন ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) থেকে নাজমুল আবেদিন ফাহিম।

জাতীয় ক্রীড়া পরিষদ থেকে এরই মধ্যে আহমেদ সাজ্জাদুল আলম ববি ও জালাল ইউনুস নির্বাচিত হয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.