বিশ্রামে যাচ্ছেন তামিম!

সেই শ্রীলঙ্কা সফরে ডান হাঁটুতে চোট পেয়েছিলেন দেশসেরা ওপেনার তথা ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। কিছুটা সুস্থ হয়ে ঢাকা প্রিমিয়ার লিগে খেললেও চোট পুরোপুরি সারেনি। সেই চোট নিয়েই তিনি গেছেন জিম্বাবুয়ে সফরে। কাল থেকে শুরু হতে যাওয়া একমাত্র টেস্টে তামিম খেলবেন কি না, সেটি গতকাল পর্যন্তও নিশ্চিত ছিল না। আজ হয়তো সিদ্ধান্ত হতে পারে।

একইসঙ্গে আরেকটি দুঃসংবাদ হলো, শ্রীলঙ্কা থেকে ওয়ানডে সিরিজ শেষ করে দেশে ফিরে আসবেন তামিম। খেলবেন না টি-টোয়েন্টি সিরিজে। এই সফরের পরপর বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ড। দুটি সিরিজেই হবে পাঁচটি করে টি-টোয়েন্টি ম্যাচ। কিন্তু বিসিবি সূত্রে জানা গেছে, জিম্বাবুয়ে থেকে ফিরেই দুই-আড়াই মাসের বিশ্রামে চলে যাবেন তামিম ইকবাল। যে কারণে তিনটি টি-টোয়েন্টি সিরিজ তাকে মিস করতে হচ্ছে।

ব্যাট হাতে সম্প্রতি ভালো সময় কাটাচ্ছিলেন তামিম। টেস্টে সর্বশেষ ৫ ইনিংসের চারটিতে পঞ্চাশোর্ধ ইনিংস খেলেছেন। যার মধ্যে দুটি ইনিংস থেমেছে ৯০ এর ঘরে। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে ১১ ইনিংসে ৪২ গড়ে দুই সেঞ্চুরি ও এক ফিফটিতে করেছেন ৪৬৩ রান। তাই তাকে না পাওয়াটা হবে দলের জন্য ধাক্কা। তিনি ছাড়া দলে আর কোনো নির্ভরযোগ্য ওপেনার নেই! তামিমের যে চোট, তাতে বিশ্রামই সেরা ওষুধ বলে জানান বিসিবির চিকিৎসক দেবাশিস চৌধুরী। কিন্তু চোট বেড়ে গেলে অস্ত্রোপচার করতে হতে পারে।

Leave A Reply

Your email address will not be published.