বিশ্বব্যাপী মৃত্যু ও শনাক্ত বেড়েছে

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৫ হাজার ১২৬ জনের মৃত্যু হয়েছে। এসময় রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ২২ হাজার ৪২৮ জন। এর আগে গতকাল (সোমবার) ৪ হাজার ৬৬৮ জনের মৃত্যু এবং ৩ লাখ ১৮ হাজার ৫৫৩ জন রোগী শনাক্ত হয়।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট ৪৯ লাখ ৬৯ হাজার ৭১২ জন মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৪৭ লাখ ৯১ হাজার ১৬২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৬১ জন এবং মারা গেছেন ৪১৫ জন। এছাড়া যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৫৬৭ জন এবং মারা গেছেন ৩৮ জন।

রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৯৩০ জন এবং মারা গেছেন ১ হাজার ৬৯ জন। ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ২০২ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭৯৭ জন।

একদিনে ভারতে মারা গেছেন ৩৫৭ জন এবং আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৮৭৩ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১৪০ জন, তুরস্কে ২৩২ জন এবং ইউক্রেনে ৩৩০ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Leave A Reply

Your email address will not be published.